• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দৌলতপুরে সহকারী কমিশনারের (ভূমি) বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৮, ১৬:৪১ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:৪৭
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সহকারী জজ আদালত চত্বরের সামনে বসা আইনজীবিদের টেবিল, চেয়ার ও আসবাবপত্র ভেঙ্গে গুড়িয়ে দেয়ার ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেছে এক আইনজীবি।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এম.এম মোর্শেদ এর আদালতে দণ্ডবিধি ৪৪৮/৪২৭/৫০৬(২)/৩৫৩ ধারা উল্লেখ করে বাদী হয়ে এই মামলা দায়ের করেন দৌলতপুর উপজেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. নিজাম উদ্দিন। যার মামলা নং-৩৮০/২০১৮।

মামলার বাদী এ্যাড. নিজাম উদ্দিন জানান, মঙ্গলবার (১৬ অক্টোবর) রাতে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তার দপ্তরের লোকজন বিনা নোটিশে দৌলতপুর সহকারী জজ আদালত চত্বরের সামনে বসা আইনজীবি এ্যাড. মাহফুজ আলী খানসহ দলিল লেখক, স্ট্যাম্প ভেন্ডারদের টেবিল, চেয়ার ও আসবাবপত্র ভেঙ্গে গুড়িয়ে দেয়। ফলে আইনজীবি ও সহকারীদের আদালতের কার্যক্রমে অংশ নেওয়া বাধাগ্রস্থ ও অসম্ভব হয়ে পড়ে। এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা দিতে গেলে মামলা না নেয়ায় বৃহস্পতিবার দুপুরে আদালতে মামলা দায়ের করেছি। তবে কাজে একটু বাইরে থাকায় মামলার আদেশ সম্পর্কে এখনো জানতে পারিনি।

জানা গেছে, গতকাল বুধবার দুপুরে উক্ত ঘটনাকে কেন্দ্র করে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলমের অপসারনের দাবি তুলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে আইনজীবিরা। বেলা সাড়ে ১১টায় দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দৌলতপুর আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. মাহফুজ আহমেদের নেতৃত্বে দৌলতপুর সহকারী জজ আদালতের অর্ধশত আইনজীবি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে দৌলতপুর উপজেলা বাজারের ব্যবসায়ীরাও অংশ নেয়।

দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম বলেন, আমি মামলার বিরুদ্ধে এখনো কিছু জানি না। ঘটনা সম্পর্কে তিনি বলেন, দৌলতপুর সাব-রেজিষ্ট্রার অফিসের সামনে রাস্তা বন্ধ করে মুহুরীরা চেয়ার টেবিল পেতে রাখায় সাধারণ মানুষের যাতায়াতের সমস্যা হয়। অফিস আদালতে যাতায়াতে অসুবিধা ও সমস্যার সৃষ্টি হওয়ায় রাস্তার ওপরের টেবিল চেয়ার সরিয়ে দেয়া হয়েছে।

/পি.এস

কুষ্টিয়া,মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close