• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

সিরাজগঞ্জে গৃহবধূকে গণধর্ষণ, দুইজনের যাবজ্জীবন

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ১৫:১৮
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে গৃহবধূকে গণধর্ষণের দায়ে দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা এ রায় দেন। এ সময় আসামিরা উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জ পৌরসভার কোবদাস পাড়ার মো. আব্দুল মমিন (৪০) ও হাফিজুল ইসলাম বাবু (৪২)।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু এ তথ্য জানিয়েছেন। মামলার বরাদ দিয়ে তিনি আরও জানান, গত বছরের ১১ অক্টোবর ভোরে শহরের এক নারী স্বামীর সঙ্গে ঝগড়া করে বোনের বাড়ির উদ্দেশে রওনা হন। পথে রানীগ্রাম ক্লোজার এলাকায় দাঁড়িয়ে রিকশার জন্য অপেক্ষা করছিলেন তিনি। এ সময় কোবদাস পাড়ার মমিন, হাফিজুল ইসলাম বাবু, সাগর, রাসেল ও ফিরোজ তাকে একা পেয়ে তু্লে নিয়ে যান। তাকে কোবদাস পাড়ার পানি উন্নয়ন বোর্ড প্রকল্পের এক নম্বর গেটের পাশে রাখা সিসি ব্লকের আড়ালে নিয়ে গণধর্ষণ করা হয়। প্রায় দুই ঘণ্টা পর মেয়েটিকে রিকশায় তুলে দিয়ে ধর্ষকেরা পালিয়ে যান।

এ ঘটনায় মেয়েটি নিজেই বাদী হয়ে ওই পাঁচজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে ওই দু’জনের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ায় বিচারক তাদের যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দেন। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় বাকি তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

/পি.এস

সিরাজগঞ্জ,যাবজ্জীবন,গণধর্ষণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close