• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপস্থিতি বাড়াতে প্রাথমিক বিদ্যালয়ে দোলনা

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৮, ১৬:১১
টাঙ্গাইল প্রতিনিধি

ছাত্র-ছাত্রীদের ঝরে পড়া রোধ ও উপস্থিতি বাড়াতে টাঙ্গাইলের সখীপুরের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের পরিকল্পনায় ও উপজেলা পরিষদের অর্থায়নে বিদ্যালয়গুলোতে খেলনা স্লিপার ও দোলনা স্থাপনে উদ্যোগ নেওয়া হয়। উপজেলার ২০টি প্রাথমিক বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মানবেন্দ্র দাশ বলেন, ছোট ছোট বাচ্চারা এখন আনন্দঘন পরিবেশে লেখাপড়া করতে পারছেন।

উপজেলার কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাহানারা খানম বলেন, খেলার সামগ্রী পেয়ে শিক্ষার্থীরা খুবই খুশি। বর্তমানে ছাত্র-ছাত্রীদের উপস্থিতির সংখ্যা বেড়ে গেছে।

এ প্রসঙ্গে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী সরকার রাখী বলেন, কোমলমতি ছেলে-মেয়েরা যাতে আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে লেখাপড়া করতে পারে সে ব্যাপারে সরকারের নির্দেশনা রয়েছে। সে লক্ষ্যে ঝরে পড়া রোধ ও উপস্থিতি বাড়াতে বেশ কিছু বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল বিদ্যালয়েই খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হবে বলেও জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার বলেন, প্রাথমিক বিদ্যালয়কে শতভাগ উপবৃত্তি ও মিড ডে মিলের আওতায় আনা হয়েছে। শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স বিতরণ করা হয়েছে এবং বেশ কিছু বিদ্যালয়ে খেলনা স্লিপার ও দোলনা স্থাপন করা হয়েছে যাতে শিশুরা আনন্দঘন পরিবেশে লেখাপড়ায় মনোযোগী হয়।

/পি.এস

টাঙ্গাইল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close