• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জামালপুর-২ আসনে মোস্তফা আল মাহমুদের বিকল্প নেই

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৩ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৫
জামালপুর সংবাদদাতা

জামালপুর-২ ইসলামপুর উপজেলা একটি পৌরসভা। এটি ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে বিভিন্ন দলের প্রার্থীদের তৎপরতা শুরু হয়েছে। তবে এ আসনে এবার জাতীয় পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী মোস্তফা অাল মাহমুদের বিকল্প নেই। মোস্তফা আল মাহমুদ দীর্ঘদিন ধরে ইসলামপুরবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছেন। পাাশাপাশি তিনি জাতীয় পার্টিকে সুসংগঠিত করে চলেছেন। এছাড়াও আসন্ন জাতীয় সংসদ উপলক্ষ্যে তিনি আগাম নির্বাচনী গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করে যাচ্ছেন। এ আসনে তার জনপ্রিয়তা বেশ ঈর্ষণীয়।

এলাকার মানুষের সাথে তার নাড়ীর সম্পর্ক বললে ভুল হবে না। নির্বাচনী এলাকার মানুষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে জাতীয় পার্টির এ নেতার। সেই সাথে বিগত কয়েক বছরে ইসলামপুরে বিশেষ করে তার নির্বাচনী এলাকায় যে উন্নয়ন হয়েছে তা কল্পনাকেও হার মানায়।

তিনি দীর্ঘদিন ধরে ইসলামপুরবাসীর কল্যাণে নানাভাবে কাজ করে যাচ্ছেন। মোস্তফা আল মাহমুদ ইসলামপুরের দুর্গম মন্নিয়া চরের প্রায় ২০ হাজার হাজার মানুষের জীবনমান উন্নয়নের জন্য সেখানে সোলার মিনি গ্রিড বিদ্যুৎকেন্দ্র স্থাপন করেছেন। এখন ওই বিদ্যুতের সঠিক ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল যুগের সুযোগ সুবিধায় আলোকিত হয়ে উঠছে দুর্গম মন্নিয়া চরের মানুষজন। বেকারদের চাকরি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে তিনি সবার মনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন।

মোস্তফা অাল মাহমুদের জনপ্রিয়তার ব্যপারে জানতে চাইলে জামালপুরের ইসলামপুরের জাতীয় পার্টির যুগ্ম আহ্ববায়ক আনোয়ার হোসেন বলেন, মোস্তফা আল মাহমুদ একজন স্পষ্টভাষী ও সত্যবাদী নেতা। তিনি খোদাভিরু এবং সদাহাস্যোজ্জল একজন জননেতা। মোস্তফা আল মাহমুদ মানুষকে কথা দিয়ে কথা রাখেন। কিছুদিন আগে ডিগ্রীরচর এলাকার মফিজিয়া মাদ্র্রাসার উন্নয়নের জন্য একমাসের মধ্যে ১ মেট্রিক টন রড ও ৫০ ব্যাগ সিমেন্ট দেওয়ার অঙ্গীকার করে তিনদিনের মাথায় তিনি তাহা নিজ দায়িত্বে পৌঁছে দিয়েছেন। একই এলাকার কিছু স্কুল শিক্ষার্থীদের ক্রীড়া অনুষ্ঠানে সহযোগীতার আশ্বাস দিয়েও শতভাগ পূরণ করেছেন। এছাড়াও ডিগ্রীরচর এলাকার অনেক বেকার যুবক ও দরিদ্র নারী-পুরুষকে সাহায্য সহযোগীতা করায় তিনি এই এলাকায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

মূলত এ আসনে জাপা থেকে অন্য কোনো প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দীতা করবেন বলে শোনা যায়নি। এ ব্যপারে জামালপুর জেলা জাতীয় পার্টির সভাপতি সাত্তার বলেন, মোস্তফা আল মাহমুদ তরুণ নেতা, আমরা তরুণকেই সমর্থন করবো। জাতীয় পার্টিতে এর আগেও জামালপুর-২ ইসলামপুরে একজন পার্থী ছিল কিন্তু আসন্ন নির্বাচনে তার কোনো প্রচারণা বা নির্বাচন করার মত উৎসাহ দেখিনি। আমি ইসলামপুর এলাকায় খোঁজ নিয়ে দেখেছি মোস্তফা আল মহমুদের জনপ্রিয়তা অনেক বেশি। তিনি জনগণের কাছে একজন প্রিয় ব্যক্তি। তাই বলতে পারি জাতীয় নির্বাচনে জামালপুর-২ থেকে জাতীয় পার্টিতে মোস্তফা আল মাহমুদের বিকল্প নেই।

ইসলামপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তফা আল মাহমুদ জানান, বেসরকারী উদ্যোগে সৌর বিদ্যুতায়নের মাধ্যমে যমুনার দুর্গম চরের বিদ্যুত সমস্যা ২০ বছরের জন্য সমাধান করা হয়েছে। ওই চরের মানুষ এখন আর রাতে অন্ধকারে কষ্ট করবে না। ইসলামপুরবাসী সহযোগীতা করলে পর্যায়ক্রমে ইসলামপুরের সকল চরাঞ্চলকে সৌর বিদ্যুতায়নের মাধ্যমে আলোকিত করা হবে। তিনি আরো বলেন, ব্যক্তিগত কাজের পাশাপাশি ইচ্ছা থাকলে বিদেশি বিনিয়োগকারীদের উদ্বুদ্ধ করে দেশের রাষ্ট্রীয় কাজে সহযোগীতা করে দেশের উন্নয়নে গুরুত্বপূুর্ণ ভুমিকা রাখা সম্ভব। তাই তিনি নিজের সততা, মেধা, বিচক্ষণতা ও কর্মদক্ষতার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে সারা দেশ তথা নিজ এলাকার সার্বিক উন্নয়নে ভুমিকা রাখতে চান। সেই লক্ষ অর্জনের জন্যই তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদসহ জাতীয় পার্টির সর্বস্তরের নেতা-কর্মীদের সহযোগৗতায় মহাজোটের প্রার্থী হয়ে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হতে চান। এজন্য তিনি ইসলামপুরবাসী ও তার সকল শুভাকাঙ্খিদের কাছে দোয়া ও সার্বিক সহযোগীতা কামনা করেছেন।

জামালপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close