• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সৈয়দপুরে চূড়ান্ত ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৫
নীলফামারী প্রতিনিধি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সৈয়দপুুর উপজেলায় ভোট গ্রহণের জন্য ৭৯টি কেন্দ্রের চুড়ান্ত করা হয়েছে। এর মধ্যে পৌরসভায় ২৯টি থেকে ৭টি বাড়িয়ে ৩৬ এবং ৫টি ইউনিয়নে ৪৩ টি কেন্দ্র অপরিবর্তিত রয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) সৈয়দপুর উপজেলা নির্বাচন দপ্তরে ওইসব কেন্দ্র তালিকা প্রকাশ করা হয়েছে। সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, আগে সৈয়দপুর পৌর এলাকায় ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ২৯টি। আর এসব কেন্দ্রে বুথ ছিল ১৭১ টি। কিন্তু ভোটার সংখ্যা বৃদ্ধি ও যোগাযোগ ব্যবস্থার কথা মাথায় রেখে পৌর এলাকার ৭টি কেন্দ্র বাড়ানো হয়েছে। এসব কেন্দ্রে নতুন করে ৩৬টিসহ মোট বুথ স্থাপন করা হবে ২০৭টি।

পৌর এলাকায় বাড়ানো কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে ২নং ওয়ার্ডে সৈয়দপুরে রাজ্জাকিয়া গফুরিয়া দারুস সুন্নাত দাখিল মাদ্রাসা। তবে ওই ওয়ার্ডের আমিনুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোলাহাট রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র অপরিবর্তিত রয়েছে।

একই ভাবে ৮নং ওয়ার্ডে দরুল উলুম রহুল ইসলাম মাদ্রাসা ও সরকারি কারিগরি ও ক্যান্ট বোর্ড উচ্চ বিদ্যালয় কেন্দ্র বহাল রেখে ওই ওয়ার্ডে নতুন কেন্দ্র করা হয়েছে বাঙ্গালীপুর নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৯নং ওয়ার্ডে রাজুকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বহাল রেখে নতুন কেন্দ্র বানিয়াপাড়া কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আল জামেয়াতুল আরাবিয়া আল ইসলামিয়া মাদ্রাসার সঙ্গে নতুন কেন্দ্র হয়েছে সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ। ১১নং ওয়ার্ডে নয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সৈয়দপুর মহাবিদ্যালয় কেন্দ্র অপরিবর্তিত রেখে সৈয়দপুর মহাবিদ্যালয়েই অপর একটি অংশে নতুন কেন্দ্র করা হয়েছে। ১৪নং ওয়ার্ডে বাঁশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র বহাল রেখে ১৩নং ওয়ার্ডের শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ১৪নং ওয়ার্ডের একটি কেন্দ্র এবং ১৫নং ওয়ার্ডের মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বহাল রেখে হোপ ইন্টারন্যাশনাল স্কুলকে নতুন কেন্দ্র করা হয়েছে।

পৌরসভার অন্যান্য ওয়ার্ডের কেন্দ্রগুলো অপরিবর্তিত রাখা হয়েছে। অপরদিকে উপজেলার ৫টি ইউনিয়নের পূর্বের ৪৩টি কেন্দ্র ও ২২১টি বুথের কোন হেরফের হয়নি। তালিকা অনুযায়ী কামারপুকুর ইউনিয়নে ৯টি কেন্দ্রে ৪২টি বুথ, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৯টি কেন্দ্রে ৪৮টি বুথ। বাঙ্গালীপুর ইউনিয়নে ৬টি কেন্দ্রে ৩৩টি বুথ বোতলঅগাড়ি ইউনিয়নে ১০টি কেন্দ্রে ৫৯টি বুথ ও খাতামধুপুর ইউনিয়নে ৯টি কেন্দ্রে ৩৯টি বুথ অপরিবর্তিত রয়েছে।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, নির্বাচন কমিশনের নির্দেশনার আলোকে নতুন করে ভোট কেন্দ্র নির্বাচন করা হয়েছে। এক্ষেত্রে ভোটার সংখ্যা বৃদ্ধি এবং সহজ যোগাযোগের বিষয়টি বিবেচনায় নেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে নির্বাচিত ভোট কেন্দ্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

/পি.এস

নীলফামারী,ভোট কেন্দ্রে

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close