• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অপহরণ নাটক, অতঃপর উদ্ধার

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৬
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে অপহরণ নাটকের কথিত ভিকটিম সাইফুল ইসলাম পরাগকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত ভিকটিম পরাগ (৩১) চন্দ্রগঞ্জ থানাধীন মটবী গ্রামের নুরুল আমিনের ছেলে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঢাকার কেরানীগঞ্জ থানার ওয়াজপুর থেকে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ জানান, কথিত ভিকটিম সাইফুল ইসলাম পরাগ উদ্ধারের পর জিজ্ঞাসাবাদে জানিয়েছে বটতলী এলাকার তুলাতলি আদর্শ সমবায় সমিতি লিমিটেড নামক প্রতিষ্ঠানের সেক্রেটারি সে নিজে এবং তার বড় ভাই ফখরুল ইসলাম ফারুক সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছিল। দায়িত্ব পালনকালে ১২০ জন সদস্যের আমানতের প্রায় ১ কোটি টাকা ফেরৎ দিতে না পারায় বিগত ২০১৭ সালের ১৫ এপ্রিল তারিখে আত্মগোপন করে পরাগ। দীর্ঘ সময় আত্মগোপনে থেকে প্রথমে চট্টগ্রাম ও পরে ঢাকা সদরঘাটে বৈদ্যুতিক কাজের প্রশিক্ষণ নিয়ে কেরানীগঞ্জের ওয়াজপুর এলাকায় বৈদ্যুতিক মিস্ত্রির কাজ করছিল।

এদিকে আত্মগোপনের পর সাইফুল ইসলাম পরাগ অপহরণ হয়েছে মর্মে তার বাবা নুরুল আমিন ওই বছরের ২১ এপ্রিল তারিখে লক্ষ্মীপুর আদালতে একটি অভিযোগ দায়ের করেন। পরে বিজ্ঞ আদালতের আদেশে চন্দ্রগঞ্জ থানায় মামলাটি রুজু করা হয়। (মামলা নং-১২, তারিখ ২১/০৪/২০১৭)। এতে ওই এলাকার সিরাজ (৩৫), শাহজাহান (৪০), মোঃ হানিফ (৫৮), মো. কবিরসহ (৩৬) অজ্ঞাত আরো ২/৩ জনসহ ৭ জনকে আসামি করা হয়।

এরপর দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চন্দ্রগঞ্জ থানার এসআই অসীম চন্দ্র ধর, এসআই মজিবুর রহমানসহ সঙ্গীয় ফোর্স কথিত ভিকটিম সাইফুল ইসলাম পরাগকে ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেন। এর মধ্যদিয়ে সাইফুল ইসলাম পরাগ অপহরণ নাটকের অবসান হয়।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত কথিত ভিকটিমকে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়েছে।

/পি.এস

লক্ষ্মীপুর,উদ্ধার,অপহরণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close