• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

চাকুরি দেয়ার নামে প্রতারণা

কুষ্টিয়া জজ কো‌র্টের বি‌শেষ পিপি’র বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০২
কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় চাকুরি দেয়ার নাম করে টাকা আত্মসাত, অত:পর টাকা ফেরৎ দেয়ার নামে ভুয়া চেক প্রদান করায় কুষ্টিয়া জজ কো‌র্টের বিশেষ পিপি ও দৌলতপুর উপজলা আ.লীগ সাধারণ সম্পাদক এ্যাড.শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা দায়ের হ‌য়ে‌ছে।

সোমবার(১৭ সে‌প্টেম্বর) সকালে কুষ্টিয়ার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে দৌলতপুর উপজলার কালিদাসপুর গ্রামের আতা সরদারের ছে‌লে আব্দুল্লাহ উপস্থিত হয়ে এই মামলা দায়ের করেন। মামলা নং-সদর সিআর ৭২৪/১৮। তারিখ-১৭-৯-১৮ইং। দীর্ঘ শুনানী শে‌ষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আমলী আদালতর বিজ্ঞ বিচারক এম এম মো‌র্শেদ মামলাটি আমলে নিয়ে কুষ্টিয়া জজ কো‌র্টের বিশেষ পিপি এ্যাড.শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে সমন জারী করেন। এ ব্যাপারে মুঠাফানে যোগা‌যোগ করা হলে এ্যাড.শরীফ উদ্দিন রিমন বলেন, নিজে‌দের মধ্য ভুল বাঝাবুঝির কারনে এমনটি হয়ে‌ছে। কাল (মঙ্গলবার) সকাল ৯ টার মধ্যই বিষয়টির সমাধান হয়ে যাবে।

মামলার এজাহার সূত্র জানা যায়, এ্যাড.শরীফ উদ্দিন রিমন দৌলতপুর উপজলা আ.লীগ সাধারণ সম্পাদক হওয়ার সুবাদে বাদী আব্দুল্লাহ’র সাধে তার সুসম্পর্ক গড়ে ওঠে। পূর্বপরিচয় থাকায় চাকুরী দেয়ার আশ্বাস দিয়ে আব্দুল্লাহর নিকট থে‌কে তিন মাস পূর্বে চাকুরী না হল ফেরত দেয়ার শর্তে ২ লাখ টাকা নেন এ্যাড.শরীফ উদ্দিন রিমন। কথা অনুসা‌রে প্রাথমিক বিদ্যালয় চাকুরী না হওয়ায় আব্দুল্লাহ এ্যাড.শরীফ উদ্দিন রিমনের কাছে টাকা ফেরত চান। টাকা পরিশো‌ধের লক্ষ্য চলতি বছরের ২৯ জুলাই কুষ্টিয়ার সোনালী ব্যাংক লিমিটেড কোর্ট বিল্ডিং শাখায় হিসাব নং-৩৪০০৪৭৫৯-তে একটি ২ লাখ টাকার চেক প্রদান করেন। চেক নং-৩৮৫৭৯৮৩। এ্যাড.শরীফ উদ্দিন রিমনের কথায় বিশ্বাস করে চেকটি গ্রহণ করেন এবং তার স্বাক্ষরিত চেকটি গত ১২ আগষ্ট সংশ্লিষ্ট ব্যাংকে নগদায়নের জন্য জমা দেন। ব্যাংক কর্তৃপক্ষ ওই হিসাব নম্বর ২ লাখ টাকা না থাকায় অপর্যাপ্ত তহবিল কারণ উল্লেখ করে আব্দুল্লাকে একটি ডিজঅনার স্লিপ প্রদান করেন। এ কারনে আব্দুল্লা এ্যাড.শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে উকিল নোটিশ দেন। উক্ত উকিল নোটিশের কোন তোয়াক্কা না করায় আব্দুল্লাহ বাধ্য হয়েই এন আই এ্যাক্টর ১৩৮ ধারায় কুষ্টিয়া জজ কো‌র্টের বিশেষ পিপি ও দৌলতপুর উপজলা আ’লীগ সাধারণ সম্পাদক এ্যাড.শরীফ উদ্দিন রিমনের বিরুদ্ধে আদালত মামলা দায়র করেন।

ওএফ

মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close