• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের পর হাবিবুরের ব্যাপক গণসংযোগ

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৫
ময়মনসিংহ প্রতিনিধি

বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের পর ময়মনসিংহের ত্রিশাল থেকে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম হাবিবুর রহমান খান ব্যাপক গণসংযোগ শুরু করেছন। এর আগে তিনি ত্রিশাল পৌরসভা, উপজেলার ১২টি ইউনিয়ন ও গুরুত্বপূর্ণ বাজার সমূহে ব্যাপক গণসংযোগ করেন। সম্প্রতি তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারতের পর ইউনিয়নগুলোর প্রতিটি ওয়ার্ডে গণসংযোগ শুরু করেছেন।

হাবিবুর রহমান খান ১৯৭৫ সালে পাবলিক সার্ভিস কমিশন-২ পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ২০১৪ সালে তিনি বাংলাদেশ ব্যাংক হতে উপ-মহাব্যবস্থাপক হিসেবে তাঁর কর্মজীবন শেষ করেন। এই সূদীর্ঘ ৩৮ বছর পেশাগত জীবনে তিনি বঙ্গবন্ধুর আদর্শে লালিত ও অনুপ্রাণিত। বাংলাদেশ ব্যাংকে কর্মকর্ত-কর্মচারিদের নিয়ে তিনি প্রতিষ্ঠা করেন স্বাধীনতা স্ব-পক্ষের ঐতিহাসিক ‘নীল দল’ নামক একটি একটি সংগঠন।

যে সময়ে সারাদেশে বঙ্গবন্ধু বা স্বাধীনতার কথা বলা যথেষ্ট ঝুঁকি ছিল ঠিক সে সময়েই দেশের কেন্দ্রীয় ব্যাংকে স্বাধীনতার স্ব-পক্ষের এই ধরনের একটি সংগঠন প্রতিষ্ঠা করে তিনি তাঁর সাহসের বহিঃপ্রকাশ ঘটান। তিনি বাংলাদেশ ব্যাংকের কর্মচারী সংগঠনের ৫ বার নির্বাচিত সভাপতি থাকা ছাড়াও কেন্দ্রীয় ব্যাংকের সর্বোচ্চ সংগঠন ‘বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল’ এর ৩ বার নির্বাচিত সভাপতি হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি জানান, কেন্দ্রীয় ব্যাংকের মাধ্যমে দেশের ব্যাংকিং সেক্টরের কর্মকর্তা-কর্মচারীদের কল্যাণে ব্যাংকিং সেক্টরের বিভিন্ন সমস্যা ও তার সমাধান কল্পে বেশ কয়েকবার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সফল আলোচনায় মিলিত হয়েছি এবং সমস্যা সমাধান করেছি। তিনি বাংলাদেশ ব্যাংকের স্বাধীনতার স্ব-পক্ষের সকল সংগঠনের আজীবন উপদেষ্ঠা ও পৃষ্ঠপোষক ছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশন(সিবিএ)বঙ্গবন্ধু পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা প্রজন্ম কমান্ড ইত্যাদি।

ওএফ

নির্বাচন,প্রচারণা,গণসংযোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close