• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খাগড়াছড়িতে গুলিতে ৭ জন নিহতের ঘটনায় মামলা

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ১৩:৪৯
খাগড়াছড়ি প্রতিনিধি
ফাইল ছবি

খাগড়াছড়ি শহরের অদূরে স্বনির্ভর এলাকায় দুর্বৃত্তদের গুলিতে সাতজন নিহতের ঘটনায় মামলা করেছে পুলিশ। হত্যাকাণ্ডের দুদিন পেরিয়ে গেলেও এ ঘটনায় মামলা করেনি নিহতদের স্বজনরা।

ন্যায়বিচারের স্বার্থে পুলিশ বাদী হয়ে সোমবার (২০ আগস্ট) সকালে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি সাহাদাত হোসেন টিটো।

তিনি জানান, শনিবার হত্যাকাণ্ডের পর ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও মৃতদের স্বজনরা থানায় মামলা করতে আসেনি। তাই সোমবার পুলিশের এসআই গৌতম চন্দ্র দে বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় হত্যা মামলা করে।

এদিকে জেলা প্রশাসনের উদ্যোগে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু ইউসুফকে আহ্বায়ক ও সদর উপজেলা ইউএনও সৈয়দ শামসুল তাবরীজকে সদস্য সচিব করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি প্রত্যাখ্যান করেছে ইউপিডিএফ সমর্থিত চার সংগঠন।

সোমবার সংবাদমাধ্যমে প্রেরিত প্রেস বিবৃতিতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রাটিক ফ্রন্টভুক্ত (ইউপিডিএফ) চারটি সংগঠন খাগড়াছড়ি সদরের স্বনির্ভর-পেরাছড়া হত্যাকাণ্ড তদন্তের জন্য খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু ইউসুফ আলীকে প্রধান করে গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে অবিলম্বে সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে।

গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অঙ্গ মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভানেত্রী নিরূপা চাকমা ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্র্যাটিক ফ্রন্টের সভাপতি সচিব চাকমা এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

তারা বলেন, প্রকাশ্যে জেলা শহরের গুরুত্বপূর্ণ বাজার স্বনির্ভরে এত বড় হত্যাযজ্ঞ সংঘটিত হয়েছে। প্রশাসনের পক্ষে নিরপেক্ষভাবে এ ঘটনার তদন্ত করা কখনই সম্ভব নয়।

প্রেস বিবৃতিতে খাগড়াছড়ির স্বনির্ভর-পেরাছড়া হত্যাকাণ্ডকে ঠাণ্ডা মাথায় সংঘটিত একটি পূর্বপরিকল্পিত গণহত্যা হিসেবে আখ্যায়িত করে নেতৃবন্দ বলেন, এই বর্বর হত্যাযজ্ঞ কেবল ২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানে হোলি আর্টিজানে সংঘটিত ইসলামি জঙ্গিদের হামলার সঙ্গে তুলনীয়।

প্রসঙ্গত, শনিবার (১৮ আগস্ট) সকাল সোয়া ৯টার দিকে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ'র অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সাতজন নিহত হন।

/এসএম

খাগড়াছড়ি,নিহত,মামলা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close