• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ভুয়া তথ্য কমিশনার আটক

প্রকাশ:  ২০ আগস্ট ২০১৮, ১১:৪৯
গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাদুল্যাপুরে জহুরুল ইসলাম জাহিদ (৩২) নামের ভুয়া সহকারী তথ্য কমিশনার পরিচয়দানকারী এক প্রতারককে আটক করেছে থানা পুলিশ। সে দীর্ঘদিন থেকে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী তথ্য কমিশনার পরিচয় দিয়ে প্রতারনা করে আসছিল।

প্রতারক জাহিদ সাদুল্যাপুর উপজেলার পশ্চিম দামোদরপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

এর আগেও জাহিদ নিজেকে ৩৭তম বিসিএস ক্যাডার (প্রশাসন) দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন রকমের পোস্ট দেন। সেই সকল পোস্টে তিনি মেধাক্রম ২৯তম উল্লেখ করেন। বিষয়টি ৩৭তম বিসিএস'র সুপারিশ প্রাপ্ত কয়েকজনের সন্দেহ হয়। পরে তার কাছে এ সংক্রান্ত দাবির প্রমাণ চাইলে তাদের দিতে পারেনি সে। এরপর তার ছবিসহ ফেসবুকে প্রতারণা থেকে সাবধান করতে অনেকেই পোস্ট করেন।

সহকারী কমিশনার (ভূমি) সঞ্জয় কুমার জানান, প্রতারক জাহিদ নিজেকে দীর্ঘদিন থেকে সহকারী তথ্য কমিশনার দাবি করে আসছিল। এরপর তার কথা-বার্তায় সন্দেহ হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গোয়েন্দা সংস্থা (এনএসআই)'র কাছে তথ্য চাওয়া হয়। পরে গোয়েন্দা সংস্থার দেয়া তথ্য থেকে জানা যায় সে একজন প্রতারক।

তিনি আরো বলেন, রোববার (১৯ আগষ্ট) বিকেলে তার ছেলের খতনার দাওয়াত দেয়ার জন্য উপজেলা ভূমি অফিসে আসে। এরপর থানা পুলিশকে খবর দিয়ে ওই প্রতারককে সোপর্দ করা হয়।

সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দীন এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রতারক জাহিদ দীর্ঘদিন থেকে একেক জায়গায় একেক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। ভুয়া পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে আটক করা হয়েছে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে এনএসআই'র কাছে হস্তান্তর করা হবে বলেও জানান ওসি।

ওএফ

প্রতারক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close