• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

জাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক নূরুল আলম

প্রকাশ:  ১৫ আগস্ট ২০১৮, ১৪:৪৬
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে দায়িত্ব পেয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে তিনি নতুন এই দায়িত্ব গ্রহণ করেন। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য এ্যাডভোকেট আবদুল হামিদ তাকে চার বছরের জন্য এ নিয়োগ দেন।

সম্পর্কিত খবর

    প্রজ্ঞাপনে জানানো হয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১৩(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নূরুল আলমকে উপ-উপাচার্য পদে নিয়োগ প্রদান করেছেন। এর আগে এ পদে দায়িত্ব পালন করেছেন অধ্যাপক মো. আবুল হোসেন। গত ২ মার্চ তার মেয়াদ শেষ হয়েছে।

    জাবি শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক নূরুল আলম এর আগেও তিন মেয়াদে শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধু-আর্দশের শিক্ষক পরিষদের’ বর্তমান আহ্বায়কের দায়িত্বও পালন করছেন তিনি।

    ১৯৫৭ সালে ঢাকার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন তিনি। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে ১৯৮২ সালে বিশ্ববিদ্যালয়েই শিক্ষকতায় যোগ দেন।

    বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন, মীর মশাররফ হোসেন হল প্রাধ্যক্ষ এবং পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালনের অভিজ্ঞতাও রয়েছে তার ঝুলিতে। তার ছোট ভাই অধ্যাপক এ এ মামুনও জাবির পদার্থ বিজ্ঞান বিভাগেই অধ্যাপনা করেন।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close