• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে ভিজিএফের চাল বিতরণ বন্ধ

প্রকাশ:  ১৫ আগস্ট ২০১৮, ১৪:১৭
বগুড়া প্রতিনিধি

বগুড়ার সারিয়াকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগ নেতা রেজাউল করিম পুটু ও ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিন আহত হয়েছেন। এদিকে সংঘর্ষের পর দুস্থরা ভয়ে এলাকা ছেড়ে চলে গেলে, ভিজিএফের চাল বিতরণ বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার সন্ধ্যায় ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদে জোড়গাছা বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার দুপুর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি পত্মী সাহাদারা মান্নান ওই ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ভিজিএফের চাল বিতরণের উদ্বোধন করেন। এরপর তিনি চলে গেলে সন্ধ্যার দিকে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম পুটুর সঙ্গে ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিনের সমর্থকদের তর্ক-বিতর্ক ও এক পর্যায়ে সংঘর্ষ বাধে।

এতে আওয়ামী লীগ নেতা রেজাউল করিম পুটু আহত হন। পরে পুটুর লোকজন সংঘবদ্ধ হয়ে লাঠিসোটা নিয়ে ইউনিয়ন পরিষদের দিকে এগিয়ে গেলে ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিন তাদের থামিয়ে দেয়ার চেষ্টা করলে উত্তেজিতরা তাকেও মারপিট করে আহত করেন।

স্থানীয় লোকজন আহত ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিনকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে যান। এ সময় ভিজিএফের চাল নিতে আসা দুস্থ লোকজন ভয়ে চলে গেলে ভিজিএফের চাল বিতরণ বন্ধ হয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জোড়গাছা ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দিন জানান, কিছুদিন আগে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টির জেরে এ ঘটনা ঘটেছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম রব্বানি টুকু জানান, কোনো কারণ ছাড়াই চেয়ারম্যানের লোকজন রেজাউল করিম পুটুকে মারপিট করে আহত করেছেন।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, দলীয় কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জানান, হট্টগোলের কারণে লোকজন না থাকায় ভিজিএফের চাল বিতরণ সম্ভব হয়নি। আগামী বৃহস্পতিবার চাল বিতরণের জন্য ইউপি চেয়ারম্যানকে বলা হয়েছে।

ওএফ

আওয়ামী লীগ,চাল বিতরণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close