• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৮, ২০:০৯
সাভার প্রতিনিধি

বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে আশুলিয়ার জামগড়া এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকেরা বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। প্রায় ৩০ মিনিট পর পুলিশ ও প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শ্রমিকরা। এসময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হলেও তা তা ধীরে ধীরে স্বাভাবিক হয়।।

মঙ্গলবার বিকালে জামগড়া এলাকার বাঁধন করপোরেশন লিমিটেডের কারখানার কয়েক শতাধিক শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে এই বিক্ষোভ করেন। খবর পেয়ে শিল্প ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয় ও যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে শ্রমিকরা জানান, গত দুই মাসের বকেয়া বেতন-ভাতা প্রদান না করেই গত ১০ জুলাই অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ প্রধান ফটকে নোটিশ ঝুলিয়ে দেন। মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোন সমাধান হয়নি। তাই সামনে ঈদ, হঠাৎ করে কারখানা কর্তৃপক্ষ কারখানা বন্ধ করার ফলে বাধ্য হয়ে সড়কে নামতে হয়েছে। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ কর্মসূচী তুলে নেন।

এ বিষয়ে ঢাকা শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা সামিনুর রহমান শামীম জানান, কারখানা কর্তৃপক্ষের পক্ষে যোগাযোগ করা হয়েছে। তারা আজকের মধ্যে শ্রমিকদের পাওয়ার একটি অংশ দেয়ার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি বাকী বকেয়া টাকা দ্রুত দেয়ার কথা জানিয়েছেন। চেষ্টা করছি শ্রমিকরা যাতে করে তাদের পাওয়া দ্রুত বুঝে পান। পরবর্তী কারখানা খুলে দেয়ার বিষয়টি মালিকের উপর নির্ভর করে ।তবে শ্রমিকদের কল্যানে সেই বিষয়টিও আমরা কারখানা মালিকে অবহিত করবো।

ওএফ

শ্রমিক,বিক্ষোভ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close