• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক আব্দুল আহাদ

'সুনামগঞ্জবাসীর কল্যাণে কাজ করতে চাই'

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ২২:৫১
আল-হেলাল,সুনামগঞ্জ

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, আমি গত ৯ আগস্ট সুনামগঞ্জ জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছি। আমি এখন সুনামগঞ্জের মানুষ। এ জেলার মানুষের কল্যাণে কাজ করতে চাই। জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনের ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক আরও বলেন, উন্নয়ন রোডে দেশ এগিয়ে যাচ্ছে, মধ্যম আয়ের দেশে পরিনত হচ্ছে বাংলাদেশ। সম্ভাবনা সমুহ কাজে লাগাতে দেশ আরো এগিয়ে যাবে।

সম্পর্কিত খবর

    ১৩ আগস্ট সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নবাগত জেলা প্রশাসকের সাথে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ নুরুজ্জামান। মুক্ত আলোচনা পর্বে জেলার নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন গণমাধ্যম কর্মীরা।

    এ সময় বক্তব্য রাখেন দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক প্রকাশক সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান চৌধুরী সাফি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সুনামগঞ্জের ডাক’র সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, প্রেসক্লাবের সহ সভাপতি ও দৈনিক সুনামকন্ঠের সম্পাদক বিজন সেন রায়, দৈনিক আজকের সুনামগঞ্জের সম্পাদক আবেদ মাহমুদ চৌধুরী, দৈনিক খবরপত্রের প্রতিনিধি রিপোর্টাস ইউনিটির সহ-সভাপতি ও প্রেসক্লাবের প্রচার সম্পাদক আল-হেলাল, দৈনিক আমাদের অর্থনীতি প্রতিনিধি মোঃ শাহাব উদ্দিন আহমদ,দৈনিক হাওরা লের কথা পত্রিকার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদার, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও দৈনিক সুনামগঞ্জের সময়ে’র সম্পাদক সেলিম আহমদ তালুকদার, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজান, দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি মাসুম হেলাল, দৈনিক আমাদের সময় প্রতিনিধি বিন্দু তালুকদার, নিউজ ২৪ প্রতিনিধি ও প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক বুরহান উদ্দিন, সাংবাদিক আকরাম উদ্দিন, ইন্ডিপেনডেন্ট টিভি প্রতিনিধি জাকির হোসেন, এনটিভি প্রতিনিধি দেওয়ান শাহজামাল চৌধুরী গিয়াস, যমুনা টিভি প্রতিনিধি মাহমুদুর রহমান তারেক, চ্যানেল টুয়েন্টি ফোর প্রতিনিধি এ আর জুয়েল, দৈনিক আজকালের খবর প্রতিনিধি আমিনুল হক, ডিবিসি প্রতিনিধি আমিনুল ইসলাম, সাংবাদিক এ.কে এম মিলন, সাংবাদিক রুজেল আহমদ, চ্যানেল নাইন প্রতিনিধি আল আমিন ও সাংবাদিক মাওলানা শফিউল আলম প্রমুখ।

    সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান বলেন, সুনামগঞ্জের সাংবাদিক ও সচেতন নাগরিকদের মধ্যে যারা যে বিষয়ে দক্ষ ও বিশেষজ্ঞ তাদেরকে নিয়ে আমরা প্রয়োজনে নাগরিক সংলাপ করে জেলার সমস্যাকে চিগ্নিত করত: কার্যকর পদক্ষেপ গ্রহন করতে চাই। দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার সম্পাদক প্রকাশক সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান চৌধুরী সাফি বলেন,শহরের প্রাণকেন্দ্র ট্রাফিক পয়েন্টে অবস্থিত টাউনহল মার্কেট ব্যবস্থাপনা কমিটিতে সভাপতি জেলা প্রশাসক ও পৌর মেয়র সম্পাদক রয়েছেন। দীর্ঘদিন দাবী জানানোর পরও সরকারী ব্যবস্থাপনা কমিটি মূল্যবান এ সম্পদটির সুষ্ঠ ব্যবস্থাপনা নিচ্ছেননা। ফলে অবৈধ দখলদারদের দখলে চলে যাচ্ছে সরকারী এ মার্কেটটি।

    তিনি সরকারের নিয়োগপ্রাপ্ত জেলা কমান্ডার হিসেবে মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও উপজেলা কমান্ড অফিসগুলোতে সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার দাবী জানান। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সুনামগঞ্জের ডাক’র সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ সুনামগঞ্জের শিক্ষা ব্যবস্থা ও পর্যটন শিল্পের প্রসারে আরো ব্যাপক উদ্যোগ গ্রহনের মতামত দেন। সাংবাদিক সাহাবুদ্দিন আহমদ জেলার সকল সাংবাদিক ও শিল্পী সমাজকে নিয়ে নির্বাচিত জেলা শিল্পকলা একাডেমি গঠনের দাবী জানান। সাংবাদিক সেলিম আহমদ তালুকদার শহরের পুরাতন হাসপাতাল ও কারাগার অবৈধভাবে বন্দোবস্ত গ্রহনের চেষ্টায় লিপ্ত ভূমিদস্যুদের চিহ্নিত করার দাবী জানান। সাংবাদিক আল-হেলাল হাওর সীমান্ত ও সমতল এই ৩ ভূপৃষ্টের গতি প্রকৃতি বিবেচনা করে স্থান কাল পাত্রভেদে উন্নয়ন কার্যক্রম পরিচালনার পক্ষে মতামত দেন। তিনি জেলার ৫ম রতœ বাউলের অন্যতম গানের স¤্রাট বাউল কামাল পাশার ভাটিপাড়া গ্রামে গিয়ে প্রয়াত এই সঙ্গীত শিল্পীর কবরস্থানটি সংরক্ষণের জন্য জেলা প্রশাসকের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

    জবাবে জেলা প্রশাসক বলেন,গত বছর জেলার উপর দিয়ে বড় ধরনের দুর্যোগ বয়ে গেছে। তারপরও সরকার জনগণের সাথে থেকে বিশেষ করে মান্যবর রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী সরাসরি হাওরবাসীর কাছে এসে দুর্যোগ মোকাবেলায় যাযা করনীয় তার সবকিছুই করেছেন। তিনি বলেন,নওগা জেলা ও সুনামগঞ্জের জীবন যুদ্ধ গতি প্রকৃতি সম্পূর্ণ ভিন্ন। কিন্তু এ জেলার মানুষ সংগ্রামী ও সম্প্রীতি পরায়ণ।

    বর্তমান সরকার হাওরবাসীর জীবন সংগ্রামে যেমন সর্বশক্তি নিয়োগ করেছেন তেমনি এ সরকারের একজন সুযোগ্য কর্মচারী হিসেবে এ জেলার উন্নয়নে যে সম্ভাবনা ও সুযোগ আছে,সেই সুযোগকে কাজে লাগিয়ে উন্নয়নের সকল কাজই করবো। তিনি সাবেক জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের অসমাপ্ত কাজগুলোর সম্পাদনে সর্বপ্রথম আত্মনিয়োগ করবেন বলেও মতামত ব্যক্ত করেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close