• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
  • ||

কুমিল্লায় বাল্যবিয়েকে শিক্ষার্থীদের লালকার্ড

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ২০:১১
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট

কুমিল্লা মহানগরীর খ্যাতনামা ৪টি বিদ্যালয়ের প্রায় ৫ হাজার শিক্ষার্থী অংশ নিয়ে বাল্যবিয়েকে লাল কার্ড প্রদর্শন ও মাদক প্রতিরোধে শপথ নিয়েছে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ রোববার (২২ জুলাই) এ অনুষ্ঠানের আয়োজন করে।

কুমিল্লা জিলা স্কুল মাঠে নগরীর ৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন ও শপথ নেয়ার অনুষ্ঠান উদ্বোধন করেন কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মজিদ।

এতে নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নেউরা এমআই উচ্চ বিদ্যালয় ও ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজের প্রায় ৫ হাজার শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্যবিয়েকে না বলে লাল কার্ড প্রদর্শন এবং শপথ নেন। এ সময় নিজ নিজ প্রতিষ্ঠানে শপথ পাঠ করান বিদ্যালয়ের সংশ্লিষ্ট প্রধান শিক্ষকরা।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা বেগম, নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা ফেরদৌস মজুমদার, ইবনে তাইমমিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শফিকুল আলম হেলাল, নেউরা এমআই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সংকর চন্দ্র সরকার, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন প্রমুখ।

/এসএফ

কুমিল্লা,লাল কার্ড