• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শ্রমিক নিহতের ঘটনায় ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১৯:৩৬
মাদারীপুর প্রতিনিধি

সদর উপজেলার মস্তফাপুর এলাকায় মস্তফাপুর-শরিয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সড়কে শরিয়তপুর জেলা পরিষদের মাক্রোবাসের ধাক্কায় রবিবার (২২জুলাই) মো. মওলা হাওলাদার (৪৫) নামে এক ব্যাক্তি নিহত হয়েছে। নিহত ব্যাক্তি সদর উপজেলার মস্তফাপুর এলাকার মৃত লাল মিয়া হাওলাদারের ছেলে এবং মাদারীপুর শ্রমিক ইউনিয়নের একজন সদস্য।

সড়ক দৃর্ঘটনাটিতে গুরুত্বর আঘাত পাওয়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং বিকাল ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। এরপর বিকাল সোয়া ৪টা থেকে বিকাল পনে ছয়টা পযন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। এতে চরম ভোগান্তীতে পড়ে দুর-দুরান্তের যাত্রীরা।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, নিহত ব্যাক্তি ও তার চাচাতো ভাইকে নিয়ে মস্তফাপুর থেকে নিজ মোটরসাইকেল যোগে মাদারীপুর যাচ্ছিলো ইতিমধ্যে পিছন থেকে আসা একটি মাক্রোবাস (শরিয়তপুর-ঘ-১১-০০২৩) স্বজোরে ধাক্কা দেয়, এতে ঘটনাস্থলে মটরসাইকেল থেকে মওলা হাওলাদার ছিটকে পরে যায় এবং গুরুত্বর আহত হলে তাকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়। এতে পরিবার সহ এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তাছাড়া শরিয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যানের গাড়ী বলে জানা যায়। একথা মাদারীপুর ও শরিয়তপুর প্রশাসনের কেউ সন্ধ্যা পযন্ত স্বীকার করে নাই। এরপর বিকাল সোয়া ৪টা থেকে প্রায় পনে ছয়টা পযন্ত ঢাকা-বরিশাল মহাসড়ক ও মস্তফাপুর-শরিয়তপুর-চাঁদপুর আঞ্চলিক সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে। এরপর মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অবরোধ তুলে নেয়ার অনুরোধ করে এবং এালাকাবাসীর দাবী মেনে নেয়ার কথা জানালে, প্রায় দেড় ঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়, তিনি আরও জানান যে গাড়ীটি সাথে ধাক্কা লেগে এই ব্যাক্তি মারা গেছে, সেই গাড়ী আমাদের মাদারীপুরের কারো না, সেটা শরিয়তপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তার। তবে কে সে অফিসার ছিল তার পরিচয় দেয়নি।

মাদারীপুর সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. কামরুল হাসান ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থল থেকে গাড়ীটি আটক করে বর্তমান এনডিসির কাছে হস্তান্তর করেছি। তাছাড়া সড়ক দুর্ঘটনা আহত ব্যাক্তি মারা যাওয়ার খবর আমরা জানতে পেরেছি। যদি নিহত ব্যাক্তি পরিবার মামলা করে তাহলে আইনগত ব্যবস্থা নেব।

মাদারীপুর জেলা প্রশাসক প্রশাসনের ডেপুটি নেজারত কলেক্টর (এনডিসি) আল মামুন জানান, আমরা ঘটনাটির জন্য মর্মাহত,তবে গাড়ীতে কোন অফিসার ছিল না। আর আমাদের জেলা প্রশাসনের কারো গাড়ী না, তবে শরিয়তপুর জেলা পরিষদের গাড়ী হতে পারে। আমরা ঐ পরিবারটিকে সব ধরনের সহযোগীতা করার আশ্বাস দিচ্ছি।

মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম অবরোধ ও বিক্ষোভ মিছিল তুলে নেয়ার জন্য ঘটনাস্থলে এসে এলাকাবাসীর দাবী মেনে নিয়ে অবরোধ তুলে নেয়ার জন্য বলেন, এবং নিহত ব্যাক্তি পরিবারের প্রতি সমবেধনা জানান। এরপরই এলাকাবাসী তাদের ঘন্টাব্যাপী অবরোধ তুলে নেন।

/এসএফ

অবরোধ,বিক্ষোভ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close