• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় জনপ্রশাসন পদক পাচ্ছেন ভালুকার সাবেক ইউএনও কামারুল

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১৩:৩৫
ভালুকা প্রতিনিধি

জাতীয় পর্যায়ে ব্যক্তিগত শ্রেণিতে জনপ্রশাসন পদক ২০১৮ এর জন্য চুড়ান্ত ভাবে মনোনীত হয়েছেন ভালুকার সাবেক উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার। তিনি ভালুকা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত অবস্থায় জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় পর্যায়ে সাধারণ (ব্যাক্তিগত) ক্যাটাগরিতে জনপ্রসাশন পদক ২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন।

তার এ পদক প্রাপ্তিতে ভালুকা উপজেলা প্রশাসন সহ উপজেলার সকল পর্যায়ের জনসাধারণের মাঝে আনন্দ বিরাজ করছে। কামরুল আহসান তালুকদার বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সহকারি সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্পর্কিত খবর

    আাগামী ২৩ জুলাই সোমবার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি ওই পদক গ্রহণ করবেন বলে জানিয়েছেন ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল।

    কামরুল আহসান তালুকদার ভালুকা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালনকালে সরকারের ভাবমূর্তি উজ্জল হওয়ার মত বেশ কয়েকটি কর্মসূচি হাতে নিয়েছিলেন। কাজগুলোর মাঝে অন্যতম সফল উদ্যোগ ছিলো গোটা উপজেলার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষীর্থদের মাঝে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগীতার আয়োজন। তাছাড়া বাল্যবিবাহ বন্ধ, মাদক নিয়ন্ত্রণ, শিক্ষা ব্যাবস্থার মান তরান্বিত সহ বহু জনসেবামূলক কাজ করেছেন তিনি।

    ভালুকা পৌরসভার কর্মকর্তা শাহাব উদ্দিন জানান, কামরুল আহসান তালুকদারকে ভালুকার ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও সফল ইউএনও হিসেবে ঘোষণা করেছিলো উপজেলার জনগণসহ জনপ্রতিনিধিরা। স্যারের কর্মকালে উপজেলার সবচেয়ে বেশি উন্নয়ন সাধিত হয়েছিলো। তাছাড়া তিনি উপজেলার সাধারণ জনগণের সাথে মিশেছেন আপন মনে। সকলের সমস্যা সমাধান করেছেন বিচক্ষণতার সাথে। স্যারের বিদায়ে কেঁদেছিলো গোটা উপজেলাবাসী।

    কামরুল আহসান তালুকদারের সাথে কথা হলে তিনি জানান, ভালুকায় থাকা অবস্থায় আমার সকল উদ্যোগকে সফল করতে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজ ও সাধারণ জনগণ আন্তরিক ভাবে সহযোগীতা করেছেন। আমি সকলের প্রতি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে নেওয়া এ পুরষ্কার ভবিষ্যতে আমার কাজের গতি বৃদ্ধি করবে বহুগুণ।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close