• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জ ১১ কারাবন্দি গরমে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

প্রকাশ:  ২০ জুলাই ২০১৮, ১২:৪৯
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে বন্দি ১১ কয়েদি ও হাজতি প্রচণ্ড গরমে অসুস্থ হবার পর তাঁদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ জুলাই) রাত সাড়ে ১০টা থেকে আ্যাম্বুলেন্সে করে তাঁদের হাসপাতাল থেকে কারাগারে আনা হয়।

কারাগারে কর্তব্যরত সদর থানার পরিদর্শক ( অপারেশন) ইদ্রিস আলী জানান, প্রচন্ড গরমে ২৫ থেকে ৩০ জন মত বন্দি কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়লে রাত ১১টার মধ্যে তাদের মধ্যে ১১ জনকে হাসপাতালে পাঠানো হয়। এদের একজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী পাঠানো হয়েছে বলেও জানান তিনি। বাকীদের কারাগারের অভ্যন্তরে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বন্দিদের ভেতরে কোন নারী নেই বলেও জানান তিনি।

ডেপুটি জেলার ফরহাদ হোসেন জানান, রাত সাড়ে আটটার পর থেকে বন্দিরা অসুস্থ হতে শুরু করলে প্রথমে তাঁদের হাসপাতালেই চিকিৎসা দেয়া শুরু হয়।

সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক গরমে অসুস্থ ১১জনকে ভর্তির বিষযটি নিশ্চিত করেছেন। এদের একজন আশংকাজনক বলেও জানিয়েছেন তাঁরা।

পরিদর্শক ইদ্রিস বলেন,বন্দিদের নিরাপত্তা নিশ্চিত করে তাঁদের কারা অভ্যন্তরে মাঠে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের প্রয়োজন মত স্যালাইন, বরফ, ঠান্ডা পানি সরবরাহ করা হচ্ছে। জেলা প্রশাসন বেশকিছু বড় ফ্যানের ব্যবস্থা করেছেন।

এদিকে জেলা প্রশাসক মাহমুদুল হাসান ও পুরিশ সুপার মোজাহিদুল ইসলাম বৃহস্পতিবার ( ১৯ জুলাই) দুপুরেই কারাগার পরিদর্শণ করেন। প্রসঙ্গত: চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে ধারণ ক্ষমতার বেশ কয়েকগুন বেশী বন্দি রয়েছে। রাত সাড়ে বারটায় শেষ খবর পাওয়া পর্যন্ত নতুন করে আর কেউ হাসপাতালে ভর্তি হয়নি।

ওএফ

কারাবন্দি,অসুস্থ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close