• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

নেত্রকোনায় বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে টাকা আদায়

প্রকাশ:  ১৭ জুলাই ২০১৮, ১৩:৩৭
নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কলমাকান্দা, কৈলাটি, পোগলা, লেঙ্গুরা, রংছাতি, খারনৈ ইউনিয়নের বিভিন্ন গ্রামে পল্লীবিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার কলমাকান্দা ইউনিয়নের ডোয়ারিয়াকোনা, পাতিপুঞ্জি, বিশারা, গোপীরপাড়া, বাদে আমতৈল, বিশরপাশা, কৈলাটী ইউনিয়নের বেনুয়া,বড়পারুয়া, খলা, বাহাম, পোগলা ইউনিয়নের রামনাথপুর,কৃস্টপুর,বৈছাজুরী, চারুলিয়া, আমবাড়ী, পোগলা, লেঙ্গুরা ইউনিয়নের গৌরীপুর, রংছাতি ইউনিয়নের ওমরগাও, নতুন বাজার, মনিপুরপাড়া, চৈতা, বাঘবেড়, হরিণাকুড়ি, তেরতোপা, রায়পুর, কৃষ্টপুর, খারনৈ ইউনিয়নের বাউসাম সহ আশে পাশের গ্রামগুলিতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে প্রতি মিটার বাবদ ৮ থেকে১০ হাজার টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে। মো. রফিকুল ইসলামের বাড়ী নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের দক্ষিণ রানীগাঁও গ্রামে, তাঁর পিতার নাম মৃত-আ.জলিল। হাতিয়ে নেওয়া টাকা ফেরত সহ এই প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে গত ১২ জুলাই ২০১৮ তারিখ এলাকার ভূক্তভোগীদের মধ্যে ৫০/৬০ জনের নাম ঠিকানা ফোন নম্বর উল্ল্যেখ সহ জেলা প্রশাসক বরাবর একটি গণ অভিযোগ দায়ের করেন।

এর অনুলিপি দেওয়া হয় স্থানীয় সংসদ সদস্য, নেত্রকোনা পুলিশ সুপার, নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান, দুদক, সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহ, কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার কলমাকান্দা, জেলা ও উপজেলা প্রেসক্লাবসহ কয়েকটি জায়গায়।

অভিযোগকারীদের মধ্যে মো. ফরিদ রানা বলেন অভিযুক্ত রফিকুল অত্যন্ত দরিদ্র পরিবারের সদস্য ছিল বর্তমানে নেত্রকোনা শহরের পুকুরিয়া মৌজায় বারহাট্রা রোডে ০৫ শতাংশ, শহরের বিলপাড় এলাকায় ৪ শতাংশ, গ্রামের বাড়ীতে অনেক জমাজমি-গাড়ী সহ নগদ কোটি টাকার মালিক হয়েছে এভাবেই। মো.সুরুজ আলী এর সাথে একমত পোষণ করে বলেন বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় রফিকুল, সে বর্তমানে জমাজমি সহ শতকোটি টাকার মালিক। এ বিষয়ে তার ফোন নাম্বারে অভিযুক্ত রফিকের সাথে কথা বললে তিনি বলেন অভিযোগ সত্য নয় একটি মহল মিথ্যা অভিযোগ করেছেন, একটি মসজিদের জমাকৃত টাকা পয়সা বিষয়ে অভিযোগকারীদের সাথে আমার মত বিরোধ চলছে।

নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিসের ডিজিএম বলেন, রফিকুলের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

/পি.এস

নেত্রকোণা,বিদ্যুৎ সংযোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close