• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

বাল্কহেডের ধাক্কায় ব্রিজ ভেঙে ২০ হাজার মানুষের ভোগান্তি

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ২১:৩৩
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট

পিরোজপুরে স্বরূপকাঠি উপজেলার গনকপাড়া বাজার সংলগ্ন বড় লোহার ব্রিজটি বালুবাহী বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়েছে। সেতু ভেঙে যাওয়ায় এলাকার প্রায় ২০ হাজার মানুষ দুর্ভোগে আছেন।

জানা যায়, বুধবার বিকেলে চিলতলা এলাকায় একটি রাস্তায় বালু দিতে যাওয়ার সময় বালুভর্তি বাল্কহেডটি ওই ব্রিজটির ওপর সজোরে ধাক্কা দিলে ব্রিজের মাঝখানের একাংশ ভেঙে খালে পড়ে যায়। ওই ব্রিজটির এক প্রান্তে গনকপাড়া বাজার, ইউ আর কে মাধ্যমিক বিদ্যালয় ও গনকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অপর প্রান্তে দৈহারী ইউনিয়ন পরিষদ, বেলে ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ছোট ছোট যানবাহন চলাচল ও পথচারী পারাপারে ওই ব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন এ ব্রিজ দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে। গুরুত্বপূর্ণ এ ব্রিজটি ভেঙে পড়ায় শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

দৈহারী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান প্রগতি মন্ডল বলেন, ওই ব্রিজটি সড়ক ও জনপদ বিভাগের আওতায়। ব্রিজটি অবস্থা অত্যন্ত খারাপ। এ বিষয়ে আমি একাধিকবার উপজেলার সমন্বয় সভায় আলোচনা করেছি।

তিনি জানান, তিন বছর পূর্বে অপর একটি বাল্কহেডের ধাক্কায় ওই খালের মোহনায় দৈহারী বাজার সংলগ্ন ব্রিজটিও নদীতে ভেঙে পড়েছিল। আজও দৈহারী বাজারের ব্রিজটি নির্মিত না হওয়া এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছে।

ওএফ

বরিশাল