• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

বাইরে তালা, ভেতরে নকল মবিল বোতলজাত

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ২০:৪৪ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ২০:৫৪
ফেনী প্রতিনিধি
প্রিন্ট

ফেনীতে ভোক্তা অধিকার সংরক্ষণে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এসময় ফেনীর একাডেমী রোডের গুদাম কোয়ার্টারের একটি একতলা বাড়ির নিচে গিয়ে বাইরে থেকে তালা দেখতে পাওয়া যায়।

তালা খুলে দেখা যায় ভেতরে দিব্যি চলছে নামি দামি বিদেশি সুপার ভি, টোটাল, এক্সন, মোবিল স্পেশাল ইত্যাদি ইঞ্জিন ওয়েলের বোতলজাতকরণ। অথচ বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই ভেতরে এই ঘটনা চলছে।

এই ভেজালের মূল হোতা মানিক বণিক জানান, খোলা মবিল ১২৬ টাকা প্রতি লিটারে কিনে ২২০ টাকা লিটারে পাইকারি বিক্রি করেন। এসব ব্র্যান্ডের ইঞ্জিন ওয়েলের বাজার মূল্য লিটারে গড়ে ৩৫০ টাকা। সাম্প্রতিক সময়ে মবিল নকলের বিরুদ্ধে অভিযানের কারণে এই কৌশল অবলম্বল করেন বলে তিনি জানান। অসতর্ক ভোক্তারা ব্র্যান্ড মনে করে এসব খোলা ও ভেজাল ইঞ্জিন ওয়েল ব্যবহার করে ক্ষতিগ্রস্থ ও প্রতারিত হচ্ছে ভোক্তারা। আদালত মানিক বণিককে (৪২) ১ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, সাম্প্রতিক সময়ে মবিল নকলের বিরুদ্ধে অভিযানের কারণে তারা এই কৌশল অবলম্বন করেছে।

ওএফ