• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাকৃবি অবকাঠামো উন্নয়নে ৬৬০ কোটি টাকা অনুমোদন

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৮:৫৮
বাকৃবি প্রতিনধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যলয়ের (বাকৃবি) আধুনিকায়ন ও উন্নয়নের লক্ষ্যে নিজস্ব তহবিল থেকে ৬৫৯ কোটি ৮০ লাখ টাকার অনুমোদন দিয়েছে সরকার। এ টাকা দিয়ে গড়ে উঠবে আন্তর্জাতিক মানসম্মত সকলের স্বপ্নের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

সম্পর্কিত খবর

    প্রকল্পের আওতায় রয়েছে দুটি প্রশাসনিক ভবন, ১০তলা বিশিষ্ট ৬টি অ্যাকাডেমিক ভবন, ১০তলা বিশিষ্ট তিনটি হল (২টি ছাত্রী, ১টি ছাত্র), শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আবাসিক ভবন (শিক্ষকদের ১০তলা দুটি, ব্যাচেলর শিক্ষকদের ১টি, কর্মকর্তাদের ১২তলা একটি, কর্মচারীদের ১০তলা দুটি), ৬তলা বিশিষ্ট টি.এস.সি কমপ্লেক্স, ৩তলা বিশিষ্ট গ্যারেজ, ৮তলা বিশিষ্ট মাল্টি পারপাস ভবন, মাঠ গবেষণাগার, সুইমিং পুল, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, গেস্ট হাউজসহ আরও বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড।

    সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। মে ২০১৮ থেকে এপ্রিল ২০২২ সালের মধ্যে এ টাকায় নতুন করে গড়ে উঠবে বিভিন্ন প্রশাসনিক ও একাডেমিক ভবন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ অর্থ ব্যয়ের দায়িত্ব পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বাজেট অনুমোদনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য।

    তিনি বলেন, প্রধানমন্ত্রী কৃষি ও কৃষি বিশ্ববিদ্যালয়কে যে কতটুকু ভালবাসেন এটা তারই বহিঃপ্রকাশ। প্রধানমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন ঋনী হয়ে থাকবে।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, কৃষিবিদ ইনিস্টিটিউটের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন প্রমুখ।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close