• সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫
  • ||

হিলিতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

প্রকাশ:  ১১ জুলাই ২০১৮, ১৫:১৪
হিলি প্রতিনিধি
প্রিন্ট

‘পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবধিকার’ এমন স্লোগানে দিনাজপুরের হিলিতে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে বুধবার (১১ জুলাই) দুপুরে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি হিলি স্থলবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মামুনুর রশীদের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসান আলি সরকার, পরিবার পরিকল্পনার ডা. দেবব্রত রায়, হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ, প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, এসআই রাকিব হাসানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। পরে ভালো কাজ করায় ৫ জন পরিবার কল্যাণ পরিদর্শক কে পুরস্কৃত করা হয়।

সভায় বক্তারা দেশের জনসংখ্যা বৃদ্ধির হার রুখতে নারী ও পুরুষদের পরিবার পরিকল্পনার বিভিন্ন পদ্ধতি গ্রহণের উপর জোর দেন এবং দুটি সন্তানের অধিক সন্তান না নেওয়া বা একটি সন্তান নেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

/পি.এস

বিশ্ব জনসংখ্যা