• সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫
  • ||

হবিগঞ্জে প্রধান শিক্ষককে প্রাণনাশের হুমকি

প্রকাশ:  ০৭ জুলাই ২০১৮, ১৪:১৩
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

হবিগঞ্জ জেলার সদর উপজেলার পইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল হককে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন। শনিবার (৭ জুলাই) সকাল ১১টায় হবিগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগ তিনি বলেন, গত ১৭ এপ্রিল বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানে তাকে কাজের কথা বললে নায়েব আলী আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে বলে এটা আমার দায়িত্ব নয় আমার কাজ হল রাতে। আমি এ কাজ করতে পারব না। এবং আমাকে দেখে নিবে বলে হুমকি দেয়। এরপর নায়েব আলীর বিষয়টি ম্যানেজিং কমিটি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ আহমমুদুল হককে জানান। তিনি বিষয়টি শুনে তাকে বুঝানোর চেষ্টা করেন যে বার্ষিক অনুষ্ঠানটি সকলের। তাই সবাইকে কাজ করতে হবে। কার দায়িত্ব কি সেটা অন্যদিনের বিষয়। কিন্তু তিনি না বুঝে আমাকে একের পর এক বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছে। তাতে আমার জীবন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

গত বৃহস্পতিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য হাজি আম্বর আলী সাহেব ও বিদ্যালয়ের পাশ্ববর্তী বাড়ির কবির মিয়া আমাকে অবগত করেন – নায়েব আলী ও তার দলবল আপনাকে যে কোন সময় লাঞ্চিত করতে পারে এমকি মারধর করতে পারে। আপনি সাবধানে চলাফেরা করবেন। অন্যদিকে একের পর এক হুমকির কারণে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমে ব্যহত হচ্ছে।

যেমন নায়েব আলীর লোকজন রাস্তাঘাটে বসে থাকে যেকোন সময় আমার উপর হামলা করতে পারে এই ভয়ে সঠিক সময়ে যেতে পারছি না। বিদ্যালয়ে ১ম সাময়িকী পরীক্ষা চলছে তারপরও আমি সঠিক সময়ে বিদ্যালয়ে যেতে পারছি না।

তিনি আরো অভিযোগে করেন, প্রায় ২-৩ বছর পূর্বে বিদ্যালয়ের সিলিং ফ্যান চুরির দায়ে বিদ্যালয়ের নৈশ্য প্রহরী নায়েব আলী গ্রেফতার হন। এরপর থেকেই একটি কুচক্রি মহলের ইন্ধনে সে আমার বিরদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।