• সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫
  • ||

অবৈধ বালু উত্তোলনের ছবি ফেসবুকে দেয়ায়

সাংবাদিককে প্রাণনাশের হুমকি

প্রকাশ:  ০১ জুলাই ২০১৮, ১৭:৪৯
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি নিজ ফেসবুক টাইম লাইনে প্রকাশ করায় বেসরকারী টিভি চ্যানেল ‘ডিবিসি নিউজ’র চাঁপাইনববগঞ্জ প্রতিনিধি জহুরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়েছে বালু উত্তোলনকারীরা বলে অভিযোগ করেছেন ওই সাংবাদিক।

এরপর নিরাপত্তার জন্য গত শনিবার (৩০জুন) রাতে তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সাধারণ ডাইরী (নং-১৩৫৬) করেছেন।

জহুরুল ইসলাম অভিযোগ করেন,সদর উপজেলার পলশা এলাকায় মহানন্দা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কিছু ছবি গত ১১ মে ২০১৮ তারিখ তিনি ফেসবুকে পোস্ট করেন। প্রেক্ষিতে গত ২৪ জুন তাঁর বাড়ির নিকটেই সদর উপজেলার পলশা মিশন বাজারে একটি চায়ের দোকানে বালু উত্তোলনকারী ওই এলাকারই আব্দুল কাদেরের ছেলে কিবরিয়া (৩৫) তাঁকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়। এরপর গত ২৮ জুন এলাকাবাসী অবৈধ বালু উত্তেলন বন্ধের দাবীতে একটি মানববন্ধন করে।

সেদিনই এলাকার হুমায়ুন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের ভেতরে তাঁর দুই বন্ধু ডালিম ও মেসারুল ইসলামের সামনে আরেকজন বালু উত্তোলনকারী একই এলাকার আবুল কাসেমের ছেলে কাজেম আলী (৩০) আবারও তাঁকে প্রাণনাশের হুমকি দিয়ে বলে ‘ওকে মেরে ফেলতে কত টাকা লাগবে ?’ সাংবাদিকের বন্ধুরা বিষয়টি জানিয়ে তাঁকে সর্তক থাকতে বলেন।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাব সভাপতি সাজেদুল হক বলেন,বিষয়টি নিন্দনীয়। তিনি এর সুষ্ঠু তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানান। চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর রহমান রোববার বিকেলে জিডি হবার বিষয়টি স্বীকার করে বলেন,এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাংবাদিক,ফেসবুক