• বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫
  • ||

কোম্পানীগঞ্জে হয়রানির শিকার সংবাদকর্মীর থানায় জিডি

প্রকাশ:  ২৬ জুন ২০১৮, ১৯:১৭
কোম্পানীগঞ্জ নোয়াখালী
প্রিন্ট

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সংবাদ সংগ্রহের সময় হয়রানির শিকার এক সংবাদকর্মী থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছে।

কোম্পানীগঞ্জ থানায় যাহার জিডি নং-৮৮৯। সোমবার ২৫জুন সন্ধ্যায় হুমকির অভিযোগে কোম্পানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার ডট কম’র নোয়াখালী প্রতিনিধি মো.ওয়ালিদ সাকিব।

জানা যায়, উপজেলার শরাফাতিয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার সদ্য দাখিল উত্তীর্ণ ছাত্রছাত্রীদের প্রশংসা পত্রের জন্য নিয়ম বহির্ভুত ভাবে ৫০০টাকা করে আদায় করছে, এমন সংবাদের ভিত্তিতে সরেজমিন অনুসন্ধানে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে ওই সংবাদ কর্মী প্রতিষ্ঠান প্রধানের কাছে জানতে চাইলে অধ্যক্ষ সংবাদ কর্মীর সাথে অসদাচরণ করে। এক পর্যায়ে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি মানছরুল হক বাবর সংবাদ কর্মীকে লাঞ্ছিত করে এবং সংবাদ কর্মীর পরিচয় পত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এ সময় সংবাদ কমীর্কে ভুক্তভোগী ছাত্ররা উদ্ধার করে এবং প্রতিষ্ঠান ত্যাগ করার সময় স্বেচ্ছাসেবকদলের সভাপতি বাবর তাকে ভব্যিষতে দেখে নেওয়ার হুমকি দেয়।

অভিযোগ করেন তিনি বলেন, পরবর্তীতে গভর্নিং বডির সদস্য মানছরুল হক বাবরের ইন্ধনে মাদ্রাসার অধ্যক্ষ সংবাদ কর্মীর বিরুদ্ধে ২৩ জুন কোম্পানীগঞ্জ থানায় একটি জিডি করেন।

এ বিষয়ে মানছরুল হক বাবর ও অধ্যক্ষ এ প্রতিবেদককে জানান, সংবাদ কর্মী তাদের সাথে অশোভন আচরণ করে। অন্যদিকে সংবাদ কর্মী বাবর এবং অধ্যক্ষের অভিযোগ নাকচ করেন।

জানা যায় পাল্টাপাল্টি করা ২টি জিডির তদন্ত করছে কোম্পানীগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) মো.জমিস উদ্দিন।

ওএফ

সংবাদ