• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
শিরোনাম

শ্রমজীবিদের টাকা আত্নসাতের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

প্রকাশ:  ২২ জুন ২০১৮, ১৭:৫৪
পিরোজপুর সংবাদদাতা

পিরোজপুরের এক বিএনপি নেতার বিরুদ্ধে শ্রমজীবি মানুষের অর্থ আত্নসাতের অভিযোগ উঠেছে।পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার টিকিকাটা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাডক জসিম বয়াতি পাঁচশকুরা গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে ১৬৫ জন লোকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগে প্রকাশ।ভুক্তভোগীদের অধিকাংশই দিনমজুর, ভ্যান-রিক্সাচালক।

তারা বিদ্যুৎ সংযোগ না পেয়ে ক্ষুব্দ হয়ে ওই নেতার ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে বৃহস্পতিবার (২১ জুন) সন্ধ্যায় ওই টাকা ফেরত চান। টাকা ফেরত না পেয়ে উপজেলা প্রেসক্লাবে এসে ওই বিএনপি নেতার বিরুদ্ধে অভিযোগ দেন।

সম্পর্কিত খবর

    ভুক্তভোগী রফিকুল ইসলাম জানান, তার ইলেকট্রনিকস দোকান থেকে ২২শ টাকার মালামাল ক্রয় না করলে ওই এলাকায় কোনো বিদ্যুৎ সংযোগ দেয়া হবে না মর্মে এলাকায় তিনি প্রচার করেন। নিরুপায় হয়ে বৈদ্যুতিক মালামাল ক্রয় করি। জসিম বয়াতী আমাদের সাথে প্রতারণা করবে এটা কখনো ভাবিনি।

    তার কাছে ওই টাকা ফেরত চাইলে পুনরায় তিনি ১৬৫ জনের কাছ থেকে ৮২ হাজার ৫শ টাকা অফিসে লাগবে বলে দাবি করেন।

    মঠবাড়িয়া পল্লী বিদ্যুৎ আফিসের ডিজি এম মকবুল আলম বলেন, বিষয়টি শুনে আমি হতবাক। এ ধরণের মিটারের টাকা বহিরাগত কোনো দালালের কাছে জমা দেয়ার বিধান নেই। যার কাছে তারা টাকা জমা দিয়েছে তাকে গণধোলাই দিয়ে টাকা আদায় করতে বলুন। মিটার বাবদ ৪৫০ টাকা করে অফিসিয়ালভাবে জমা নেয়া হয়।

    অভিযুক্ত জসিম বয়াতির সাথে যোগাযোগকরা হলে তিনি বলেন, ১২০ জন লোকের কাজ থেকে ১ হাজার টাকা করে নেয়া হয়েছে।

    তিনি সাংবাদিকদের সংবাদটি প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close