• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভিজিএফ-এর চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ২২ জুন ২০১৮, ০০:১৫
বগুড়া প্রতিনিধি

বগুড়ার সারিয়াকান্দিতে ভিজিএফের প্রায় ৯ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে কামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদাইদুল ইসলামের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। বুধবার রাতে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামী চেয়ারম্যান হেদাইদুল ইসলাম পলাতক রয়েছেন।

মামলা সুত্রে জানা গেছে, বগুড়ার সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের ত্রাণ শাখা থেকে কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান হেদাইদুল ইসলামের অনুকুলে ১ হাজার ৪ শ ৪৪ জন উপকার ভোগীর বিপরীতে ১০ কেজি হারে বিতরণের জন্য ১৪ দশমিক ৪৪০ মেট্রিক টন ভিজিএফ এর চাল বরাদ্দ প্রদান করা হয়। রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে বিতরণ করতে বলা হয়। চেয়ারম্যান হেদাইদুল ইসলাম গত ১১ জুন বরাদ্দকৃত ভিজিএফের চাল উত্তোলন করেন। ১৫ জুন কামালপুর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় (হাওড়াখালি) স্পট খেকে উক্ত চাল বিতরণের দিন নির্ধারণ করে সংশ্লিষ্ট সকলকে অবহিত করেন চেয়ারম্যান হেদাইদুল ইসলাম। নির্ধারিত দিনে ৫৪০ জন উপকারভোগীর মধ্যে ভিজিএফের চাল বিতরণ করলেও বাকী ৯০৪ জন উপকারভোগীর মধ্যে ৯.০৪০ মেট্রিক টন চাল চেয়ারম্যান হেদাইদুল ইসলাম বিতরণ করেননি এবং স্পটে নিয়ে যাননি বলে কামালপুর ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার ও উপজেলা সমবায় কর্মকর্তা সালাহ উদ্দিন সিদ্দিক প্রতিবেদনও দাখিল করেন।

সম্পর্কিত খবর

    এঘটনার পর থেকে চেয়ারম্যান হেদাইদুল ইসলাম গা ঢাকা দেন। সারিয়াকান্দি উপজেলা প্রশাসন তাকে আর খুঁজে পাচ্ছে না। অবশেষে অবিতরণকৃত চাল আত্মসাত করার অভিযোগে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সারওয়ার আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

    বগুড়ার সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম জানান, দুর্নীতি দমন আইনে বুধবার রাতে সারিয়াকান্দি থানায় মামলা দায়ের হয়েছে। এই মামলায় চেয়ারম্যান হেদাইদুলকে গ্রেফতারে অভিযান চলছে।

    -একে

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close