• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাটুরিয়ায় সড়ক নির্মাণের সময় প্রবাসীর বাড়ি ভাঙ্গচুর

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১৭:৩৬
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের সাটুরিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে এক সড়ক নির্মাণ কাজ শুরু সময় এক প্রবাসীর বাড়ির সিমানা ও ঘর ভেকু দিয়ে ভাঙ্গার অভিযোগ উঠেছে। স্থানীয় এক ইউপি সদস্য সড়কের জমি না হওয়া সত্ত্বেও জোর পূর্বক বাড়ি ভাংচুর করেছে। এ ঘটনায় প্রবাসীর স্ত্রী সাটুরিয়া থানায় একলি লিখিত অভিযোগ দায়ের করলে ইউপি সদস্য ও তার লোক জন প্রবাসির পরিবার ও তাদের আত্তীয় স্বজনদের হুমকি ও ভয়ভিতি দেখাচ্ছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সাটুরিয়া থানার এস, আই মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকালে সরেজমিনের গিয়ে দেখা যায়, হরগজ চড়পাড়া গ্রামের সৌদি প্রবাসীর লাল মিয়ার বাড়ীর সিমানার সিমেন্টর খাম্বা ও টিন এলোমেলা ভাবে পড়া আছে। ছোট একটি ঘরের ভাঙ্গা অংশ ছিটেয়ে আছে বিভিন্ন স্থানে।

প্রবাসী লাল মিয়ার স্ত্রী সাজেদা বেগম বলেন, হরগজ ইউনিয়নের হরগজ চড়পাড়া হইতে পারতিল্লি গ্রাম পর্যন্ত ইট সেলিং কাজ শুরু হয়েছে গত শনিবার থেকে। সড়ক নির্মাণ ঠিকাদারী প্রতিষ্ঠানের অগোচরে স্থানীয় ইউপি সদস্য মো. মোশারফ হোসেন কৌশলে বাড়ীর সিমানা ও একটি ছোট ঘর ভেুক দিয়ে ভেঙ্গে ফেলে।

সাজেদা বেগম অভিযোগ করে বলেন, আমার বাড়ীর সিমানা সড়কের মধ্যে পড়ে নাই, অথচ হরগজ ইউপি সদস্য মোশারফ হোসেন জোর করে তা ভাংচুর করে। সড়ক নির্মাণ কাজ শুরু সময় ঠিকাদারী প্রতিষ্ঠানের লোক আমার বাড়ীতে এসে বলে গিয়েছিল আপনার কোন জমি সড়কের সিমনায় পড়ে নাই তাই কোন স্থাপনা ভাঙ্গা যাবে না। ঠিকাদারী প্রতিষ্ঠান যাবার পর ইউপি সদস্য মোশারফ হোসেন ভেকু দিয়ে আমার বাড়ী ভেঙ্গে ফেলে। এ ঘটনার পর আমি থানায় লিখিত অভিযোগ করি। এর পর থেকে আমাকে নানা ভাবে ভয়ভিতী দেখাচ্ছে।

সৌদি প্রবাসী লাল মিয়ার প্রতিবেশীরা নাম প্রকাশ না করার শর্তে বলেন, লাল মিয়ার কোন পুত্র সন্তান নাই। তার ৩ টি মেয়ে নিয়ে তার স্ত্রী বাড়ীতে বসবাস করে আসছে। এ সড়কের অনেক স্থানে বাড়ী পড়ছে তাদের বাড়ী ভাঙ্গে নাই। অথচ লাল মিয়ার বাড়ী ভেঙ্গে ফেলেছে। শুধু তাই নয় থানায় থেকে বিষয়টি তদন্ত করে যাওয়ার পর থেকে ইউপি সদস্য লাল মিয়ার স্ত্রী ও তার কন্যাদের ভয়ভিতী ও হুমকি দিয়ে আসছে।

এ ব্যাপারে সাটুরিয়া থানার এস, আই মনোয়ার হোসেন বলেন, প্রবাসীর বাড়ী ভাঙ্গার একটি অভিযোগ থানায় হলে আমাকে তদন্ত পাঠানো হয়। তদন্ত প্রতিবেদন এখনও জমা না দেওয়ার কারনে আপাতত এ বিষয়ে কিছু বলা যাবে না ।

অভিযুক্ত ইউপি সদস্য মোশারফ হোসেন বলেন, লাল মিয়ার বাড়ী সরকারী জায়গার মধ্যে পড়েছিল, তাই ভাঙ্গা হয়েছে। নির্মাণ প্রতিষ্ঠান মালিক কে বলেছিল সরকারী জায়গায় পড়ে নি, আর ভাঙ্গলে তারা ভাঙ্গবে, আপনি কেন ভাঙ্গলেন আর হুমকি দিচ্ছেন পরিববারটি কে এমন প্রশ্ন করলে মোশারফ আরো বলেন, এমন অভিযোগ মিথ্যা আমি কোন বাড়ী জোর করে ভাঙ্গিনি ও কাউকে হুমকিও দেইনি।

ওএফ

প্রবাসী,বাড়ি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close