• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হবিগঞ্জে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

প্রকাশ:  ০২ জুন ২০১৮, ১৬:৪৭
হবিগঞ্জ প্রতিনিধি
সাংবাদিক জীবনকে নির্যাতনের প্রতিবাদ ও দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে মানববন্ধন

হবিগঞ্জে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে পুলিশ কর্তৃক নির্যাতনের ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার(২ জুন) দুপুরে পুলিশ সুপার বিধান ত্রিপুরা এ কমিটি গঠন করেন। এতে সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এছাড়াও তদন্ত কমিটি আগামী ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে সাংবাদিক জীবনকে নির্যাতনের প্রতিবাদ ও দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে শহরে মানববন্ধন করেছে কয়েকটি সাস্কৃতিক সংগঠন।

দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংস্কৃতিক সংগঠন নাট্যমেলাসহ কয়েকটি সংগঠনের পক্ষ থেকে ঘটনার প্রতিবাদে মানববন্ধন করা হয়।

এতে বক্তব্য দেন সাংষ্কৃতিক সংগঠন হবিগঞ্জ নাট্য মেলার সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, সবুজ মেলা সংগঠনের সভাপতি সফিকুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী কামাল আহমেদসহ অর্ধশত নাট্যকর্মী।

বক্তারা অবিলম্বে নির্যাতনকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলা হবে বলে হুশিয়ারি প্রদান করেন।

গত বৃহস্পতিবার রাতে মিথ্যা অভিযোগে ইউকে ভিত্তিক চ্যানেল এস এর সাংবাদিক ও হবিগঞ্জের বিশিষ্ট নাট্যকার সিরাজুল ইসলাম জীবনকে ধরে এনে থানায় রাতভর বেধড়ক মারপিট করে পুলিশ। এবং তার পায়ূপথে জ্বলন্ত মোমবাতির ছ্যাকা দেয়া হয়। পরে শুক্রবার বিকেলে তাকে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এর প্রতিবাদে সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদিকরা।

/এফআইজে

সাংবাদিক,নির্যাতন,তদন্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close