• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

চুনারুঘাটে পাহাড়ি ঢলে ২০ গ্রাম প্লাবিত

প্রকাশ:  ২২ মে ২০১৮, ১০:৪৮
কামরুল হাসান (হবিগঞ্জ)

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে আবারও বন্যা দেখা দিয়েছে। রোববার রাত ও সোমবার সকালে প্রবল বর্ষণে এবং পাহাড়ী ঢলে উপজেলরা সুতাং নদীর আশপাশের ২০টি গ্রামে বন্যার পানি প্রবেশ করে রোপা আউশ ও অসংখ্য পুকুর ডুবে গেছে। অনেকের বাড়িঘরে পানি প্রবেশ করেছে। এতে অনেকের পুকুরের মাছ ভেসে গেছে। নষ্ট হয়েছে নানা সবজি।

স্থানীয়রা জানায় পাহাড়ী ঢলের পানি উপজেলার গাজীপুর, আহমদাবাদ, দেওরগাছ,পাইকপাড়া ও শানখলা ইউনিয়নের ২০-২২টি গ্রামে প্রবেশ করে।

সম্পর্কিত খবর

    গ্রামগুলোর মধ্যে জারুলিয়া, উসমানপুর, দুধপাতিল, কালিশিরি, ঘনশামপুর, ইনাতাবাদ, চান্দপুরবস্তি, বগাডুবি, দেওরগাছ, বেগমঘান, নোয়াবাদ, পাইকপাড়া, মাঝিশাইল, হলদিউড়া, উজ্জলপুর, মহিমাউড়া, শানখলা, দুবাড়িয়া, লালচান্দ উল্লেখযোগ্য।

    সুতাং নদীর পানিতে ৫ ইউনিয়নের এসব গ্রামে পানি প্রবেশ করে এলাকার কৃষিজ সবজি, আউশ ফসল ও বীজতলা এবং অনেকের পুকরে মাছ ভেসে গেছে।

    এদিকে খোয়াই নদীর পানি বিপদসীমায় না হলেও ঝুকিপুর্ণ রয়েছে খোয়াই নদী। সকাল থেকে পানি বাড়ছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এছাড়া করাঙ্গী নদীর পানি উপচে নদীর দুপাশের ১০-১২টি গ্রামে পানি প্রবেশ করেছে। পাহাড়ী ঢলের পানি হওয়ার কারণে আতংক কম দেখা গেছে। কারণ পাহাড়ী ঢলের পানি ২৪ ঘন্টার মধ্যে নেমে পড়ে। গত সপ্তাহে ভারতীয় পানি এসে একদফা বন্যা হয়েছিল।

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, আকস্মিক উপজেলার গাজীপুর, আহমদাবাদ, দেওরগাছ, পাইকপাড়া ও শানখলা ইউনিয়নে পাহাড়ী ঢলে বন্যা দেখা দিয়েছে। তিনি আশা করছেন আগামী ২৪ ঘন্টার মধ্যে এসব পানি নেমে যাবে। কারণ পাহাড়ী ঢল ২৪ ঘন্টার বেশি থাকেনা। এতে কারো কোন ক্ষতির খবর এখন তিনি পাননি বলে জানান।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close