• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

শিক্ষককে হত্যার দায়ে অপর শিক্ষকের যাবজ্জীবন

প্রকাশ:  ২১ মে ২০১৮, ২০:০৬
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় অবসরপ্রাপ্ত এক শিক্ষককে হত্যার দায়ে অপর এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

নেত্রকোনা জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা সোমবার(২১ মে) দুপুরে আসামির উপস্থিতিতে এই রায় দেন। সাজাপ্রাপ্ত শিক্ষক আইনউদ্দিন (৩০) বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের গাভারকান্দা গ্রামের মৃত মঞ্জিল মিয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী পাবলিক প্রসিকিউটর পিপি সাইফুল আলম প্রদীপ জানান, বারহাট্রা উপজেলার গাভারকান্দা গ্রামের মৃত হাছেন আলী বেপারীর ছেলে গোড়ল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক অবসর নিয়ে হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বিকেলে ৮ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতেন। কিন্তু হাজীগঞ্জ স্কুলের প্রধান শিক্ষক মো. আইন উদ্দিন স্কুলে প্রাইভেট পড়াতে নিষেধ করেন। এ নিয়ে দু’জনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

২০০৮ সালের ১১ ডিসেম্বর দুপুরে মোজাম্মেল হক হাজীগঞ্জ বাজারে গেলে আইন উদ্দিন তাকে ডেকে তাদের দোকানে নিয়ে যায়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে আইন উদ্দিনসহ তার লোকজন ঔ শিক্ষকের মাথায় আঘাত করলে তিনি মারাত্মক আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে নেত্রকোনা পরে ময়মনসিংহ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ ডিসেম্বর তিনি মারা যায়।

মৃত শিক্ষকের ছোটভাই নুরুল ইসলাম আজাদ বাদী হয়ে ৫ জনকে আসামি করে ওই দিনই বারহাট্টা থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৫ সালের ২৩ ফেব্রয়ারি চারজনের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করে। আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি আইনউদ্দিনের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড প্রদান এবং মামলার অপর আসামিদের বেকসুর খালাস দেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জীবন কুমার সরকার।

এসএম

শিক্ষক,হত্যা,যাবজ্জীবন,নেত্রকোনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close