• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

বগুড়া প্রেসক্লাবের প্রয়াত তিন সদস্য’র স্মরণসভা

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০১৮, ০০:৪৭
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট

বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য ও দৈনিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক সাবেক সংসদ সদস্য আমান উল্লাহ্ খান ও দৈনিক আলো প্রতিদিনের সম্পাদক আইনুল হক সোহেল ও নির্বাহী সম্পাদক তালহা মোস্তাকিমের স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে শুক্রবার বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন কাব সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর। ক্লাবের সাহিত্য সম্পাদক জেএম রউফের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, দৈনিক উত্তরকোণ সম্পাদক মোজাম্মেল হক তালুকদার, সাবেক সা: সম্পাদক আখতারুজ্জামান, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, সাবেক সা: সম্পাদক আরিফ রেহমান, সহ সভাপতি আব্দুস সালাম বাবু, প্রয়াত আমান উল্লাহ্ খান এঁর ছেলে আহসানুল্লা খান সবুজ, বগুড়া সাংবাদিক ইউনিয়ন সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সমকাল বগুড়া ব্যুরো প্রধান মোহন আখন্দ, কাবের সদস্য তোফাজ্জল হোসেন, সদ্য প্রয়াত আইনুল হক সোহেলের মেয়ে আলো প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক অনিন্দিতা হক গুঞ্জন, কাবের সদস্য রেজাউল হক বাবু, আহম্দে উল্লাহ্ মনু প্রমুখ।

এসময় প্রয়াত আইনুল হক সোহেলের জামাতা ডা: রেজাউল হায়াৎ, ক্লাবের সিনিয়র সদস্য অধ্যাপক এসএম আইয়ুব হোসেন, ক্লাবের সহ সভাপতি নাজমূল হুদা নাসিম, কোষাধ্যক্ষ শফিউল আযম কমল, দপ্তর সম্পাদক কমলেশ মোহন্ত সানু, ক্রীড়া সম্পাদক এইচ আলিম, নির্বাহি সদস্য সাজেদুর রহমান সিজু, তানসেন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সদ্য প্রয়াত দৈনিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক সাবেক সংসদ সদস্য আমান উল্লাহ্ খান এ অঞ্চলে প্রথম আঞ্চলিক পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার ক্ষেত্রে নবদিগন্তের সুচনা করেন। তিনি অত্যন্ত সাহসী ও সৎ সাংবাদিকতার মাধ্যমে এ অঞ্চলের মানুষের সমস্যা সমাধানে কাজ করেছেন। শেরপুরে আরডিএ প্রতিষ্ঠাসহ উত্তরজনপদের উন্নয়নে তাঁর ভূমিকা এ এলাকার মানুষ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরন করবে। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর প্রয়াত আমান উল্লা খান আমৃত্যু সংবাদপত্র ও সাংবাদিকদের কল্যানে কাজ করেছেন।

বক্তারা আরো বলেন, সদ্য প্রয়াত সফল ব্যবসায়ী আইনুল হক সোহেল সংবাদপত্র প্রকাশনা ও সম্পাদনা করেছেন। নিয়মিত দৈনিক পত্রিকা প্রকাশ করে তিনি পাঠকের হাতে তুলে দিয়েছেন। বগুড়ার ফাউন্ড্রি শিল্পকে তিনি সারাদেশে পৌছে দিয়েছেন। বগুড়ার গণমাধ্যম কর্মীদের সাথে ছিল তার হৃদয়ের বন্ধন। তিনি সাংবাদিকদের সুখে দূ:খে পাশে দাঁড়িয়েছেন। তাঁর মত তার ছেলে প্রয়াত তালহা মোস্তাকিম হক মানুষের কল্যানে কাজ করেছেন। বক্তারা প্রয়াত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন।