• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

এতিমদের টাকা আত্মসাৎকারীদের কেউ প্রশ্রয় দেবে না: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৫
দিনাজপুর প্রতিনিধি

বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে সাড়া পাচ্ছে না বিএনপি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন এতিমদের টাকা যারা আত্মসাৎ করে তাদেরকে কেউ প্রশ্রয় দেবেন না।খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছে বিচারে প্রমাণ হয়ে সাজা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে সদরের শেখপুরা ইউনিয়নে গর্ভেশ্বরী নদীর উপর দিনাজপুর থেকে চিরিরবন্দর মহাসড়কের বেইলী ব্রীজের স্থলে নতুন করে কংক্রিট সেতুর কাজের উদ্ধোধনের সময় এ সব কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    মন্ত্রী আরোও বলেন , খালেদা জিয়া ১০ বছর ক্ষমতায় ছিলেন। ইয়াজ উদ্দীন, ফকরুদ্দীন, ময়নউদ্দীন তাদের লোক ছিলেন। এই ৩ ব্যাক্তি ক্ষমতায় থাকাকালীন দুদক এ মামলা করেছে। এখানে সরকারের কি দোষ? সরকারের দোষ দিয়ে লাভ নেই। বিদেশীদের কাছে নয় নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যেতে হবে।

    তিনি আরোও বলেন , আইনের উর্ধ্বে কেউ নয়। তিনি শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতা উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ জনগনের জন্য, উন্নয়নের জন্য আর বিএনপি লুটপাট ও এতিমদের টাকা আত্মসাৎ করে যা আজ প্রমানিত।

    বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিএনপি, জামায়াত, জ্বালাও, পোড়াও, ভাংচুরের রাজনীতি করে আর আওয়ামী লীগ নির্মানের রাজনীতি করে।

    তিনি বলেন, বিএনপি, জামায়াত ১০ বছর ক্ষমতায় ছিলেন, কিন্তু এ ব্রীজ হয়নি। আত্রাই, কাঁকড়া ও গর্ভেশ্বরী নদীর উপর ব্রীজ না থাকায় প্রায় ২ লক্ষাধিক মানুষ শহর থেকে বিচ্ছিন্ন ছিল।

    দিনাজপুর সদরের শেখপুরা ইউনিয়নের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার, চিরিরবন্দরের আত্রাই নদীর উপর ৩৮ মিটার , ও কাকড়া নদীর উপর ১৬৫ মিটার বেইলী ব্রীজ ভেঙ্গে নতুন করে কনক্রিট বীজের তৈরীর কাজের উদ্ধোধন করা হয়েছে।

    দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাছুম সারওয়ার জানায় , জাইকা ফান্ডের অর্থায়নে দিনাজপুর সদরের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি টাকা , আত্রাই নদীর উপর ৯৬ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩৮ কোটি টাকা এবং কাঁকড়া নদীর উপর ১শত ৬৫ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৬৬ কোটি টাকা ।

    দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান সরকার জানায়, অনেক দিন ধরে দিনাজপুর চিরিরবন্দর সড়কের তিন তিনটি নদীর উপর বেইলী ব্রীজ ছিল। সেই বেইলী ব্রীজের উপর ওভার লোটিং ট্রাক যাতায়াত করায় মাঝে মধ্যে বেইলী ব্রীজে ভেঙ্গে যেত।সেহেতু দিনাজপুর চিরিরবন্দর সড়কটি একটি গুরুত্বপূর্ন সড়ক তাই সড়ক ও জনপথ বিভাগের মাধ্যমে একই সাথে তিনটি নদীর উপর বেইলী ব্রীজ ভেঙ্গে নতুন করে কনক্রিট ব্রীজ তৈরী করা হচ্ছে।

    চলতি বছরের মধ্যেই তিনটি ব্রীজের তৈরী কাজ অনেকাংশ শেষ হবে বলেও তিনি জানিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মেজবাহুল হোসেন, উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, জেলা মহিলা আওয়াম লীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন, আওয়ামী লীগ নেতা আকতারুজ্জামান প্রমুখ।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close