• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উজিরপুর থানার ওসি ও তার স্ত্রীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে আদালত

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৫৭
বরিশাল প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জের এক পরিবারে ভোগদখলীয় সম্পত্তি আত্মসাতের পায়তারা করার অভিযোগে দায়ের করা মামলায় উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সরোয়ার ও তার স্ত্রীকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছেন আদালত। সোমবার বরিশালের ১ম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক আব্দুল হামিদ অভিযুক্তদের বিরুদ্ধে এ নোটিশ জারি করেন। তাদেরকে আগামী ৩৬ দিনের মধ্যে আদালতে কারণ দর্শানের ব্যাখ্যা প্রদানের আদেশ দেওয়া হয়েছে। অপর অভিযুক্ত হলেন- বরিশালের উজিরপুর থানার ওসির স্ত্রী মৌসুমী।

এজাহার সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলার প্রতাপপুর এলাকার মৃত হাবিবুর রহমান খানের দুই ছেলে মো. মিজানুর রহমান ও মো. মহিদুর রহমান খান (টিটু) এবং তাদের নিকটতম আত্মীয় একই এলাকার মৃত মহিউদ্দিন মল্লিক খোকনের স্ত্রী মৌজায় এসএ ২১৭ নম্বর খতিয়ানের ২৬৭, ২৬৯ ও ২৭৩ নম্বর দাগের ৮০৫০ একর সম্পত্তি ২০০৮ সালের ৫ মার্চ স্থানীয় মশিউর রহমান খান নামের এক ব্যক্তির কাছ থেকে সাব কবলা দলিলসূত্রে ক্রয় করে।

সম্পর্কিত খবর

    সেই সম্পত্তিতে তারা বসতবাড়ি ও বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করে ভোগ দখল করেছে। কিন্তু ওই সম্পত্তির কিছু অংশের দাবিদার বরিশালের স্ব-রোড এলাকার মৃত অমল কৃষ্ণ রায়ের দুই ছেলে বিধান চন্দ্র তাপস ও ভাটিখানার বাসিন্দা বিশ্বজিৎ কুমার রায়ের কাছ থেকে দলিল সইমোহর নকল নিয়ে বাবুগঞ্জের সাবরেজিস্টার ও বরিশালের সাব-রেজিস্ট্রারে যোগসাজশে উজিরপুর থানায় ওসি গোলাম সরোয়ার ও তার স্ত্রী মৌসুমী তাদের জমি থেকে ২০ একর সম্পত্তি তাদের দাবি করেন।

    তারই ধারাবাহিকতায় চলতি বছরে ৩১ জানুয়ারি ওসি গোলাম সরোয়ার ও তার স্ত্রী মৌসুমী সম্পত্তি ভোগদখল নেয়ার জন্য জমির মালিকদেরকে হুমকি দেয়।

    এঘটনায় ১৩ ফেব্রুয়ারি মো. মিজানুর রহমান খান তার ভাই মো. মহিদুর রহমান খান (টিটু) ও আত্মীয় হোসনেয়ারা বেগম বাদী হয়ে উজিরপুর থানায় ওসি মো. গোলাম সরোয়ার, তার স্ত্রী মৌসুমীসহ ৬ জনকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close