• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতারণা মামলায় দুই বছরের শিশু আসামী করায় বাদী জেল হাজতে!

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪৭ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৪৯
জামালপুর প্রতিনিধি

প্রতারণা মামলায় দুই বছরের শিশুকে আসামী করায় মামলার বাদীকে জেল হাজতে পাঠিয়েছে জামালপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। বিচারক মোঃ ওয়াহিদুজ্জামান এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, জামালপুরের বকশিগঞ্জ উপজেলার নিলক্ষিয়া বেপারীপাড়া গ্রামের মৃত মনু বেপারীর পুত্র মোঃ আব্দুল হানিফ বাদী হয়ে গত ১১ জানুয়ারি আদালতে মামলা দায়ের করেন। মামলায় আসামী করা হয় নিলক্ষিয়া নতুনপাড়া গ্রামের মৃত জেহার বেপারীর পুত্র মোঃ ছোহরাব আলী, আহাম্মদ আলী, মোঃ শাহাব উদ্দীন, টালী বেপারী, জয়নাল আবেদীন, মৃত মোঃ আলীর পুত্র মোঃ ফজলুল হক ও মোঃ আরিফকে আসামী করা হয়। মামলায় অভিযোগ করা হয় ২০১৪ সালের ১৭ নভেম্বর আসামীরা ১ লাখ ১২ হাজার টাকা নিয়ে বাদীর নামে সাড়ে ৪ শতাংশ জমি সাব কবলা দলিল করে দেবার কথা থাকলেও দলিল করে দেয় দানপত্র। এর পরেও দখল বুঝিয়ে না দিয়ে তার সাথে প্রতারণা করা হয়েছে।

সম্পর্কিত খবর

    ওই মামলায় ৬ জন আসামীর বয়স উল্লেখ করা হলেও গোপন করা হয় ৭ নম্বর আসামী শিশু আরিফের বয়স। আদালতে মামলা দায়েরের পর সকল আসামীর বিরুদ্ধে সমন জারি করলে সোমবার দুপুরে মা অবিরন বেওয়ার কোলে উঠে অন্যান্য আসামীর সাথে আদালতে হাজির হয় দুই বছরের শিশু আরিফ। প্রতারণা মামলায় দুই বছরের শিশুকে আসামী করায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক মোঃ ওয়াহিদুজ্জামান মামলার বাদী আব্দুল হানিফকে জেল হাজতে পাঠান এবং সকল আসামীর জামিন মঞ্জুর করেন। আদালত স্বপ্রনোদিত হয়ে বাদীর বিরুদ্ধে ১৯৩ ধারায় মামলা দায়ের করেছে।

    শিশু আরিফের মা অবিরন বেওয়া জানান, তিনি ঢাকায় বাসাবাড়িতে কাজ করে কষ্টে জীবন যাপন করেন।দুই বছরের শিশু পুত্রসহ দুই পুত্রের বিরুদ্ধে প্রতারণার মিথ্যা মামলার খবর পেয়ে তিনি আদালতে হাজির হন। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

    শিশু আরিফরে বড় ভাই ফজলুল হক জানান, ষড়যন্ত্রমূলকভাবে তাদের দুই ভাইকে মামলার আসামী করা হয়েছে। তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করেন।

    বাদী তথ্য গোপন করায় মামলায় শিশুর নাম আসামীর তালিকায় উঠে আসে বলে দাবি করেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট মোঃ সুলতান উদ্দীন। আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট টিটু কুমার সাহা জানান, ২০১৪ সালের ১৭ নভেম্বর জমির দলিল সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে ২০১৮ সালের ১১ জানুয়ারি আদালতে তথ্য গোপন করে মামলা দায়ের করে। ওই মামলায় শিশু আরিফকে আসামী করা হয়েছে।

    জামালপুর জজ আদালতের পিপি অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র জানান, আইনজীবীর অসতর্কতার কারনে দুই বছরের শিশুর নাম আসামীর তালিকায় উঠেছে। বিচারক বাদীকে জেল হাজতে পাঠিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি মামলা সংশ্লিষ্ট সকলকে আরো সতর্ক হবার আহবান জানান।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close