• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত সাইনবোর্ড দিয়ে জমি দখল!

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৪২
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর শহরের নয়নপুর এলাকায় পৈত্রিক সম্পত্তি দখল করে নির্ধারিত ক্লাবের জমির কথা বলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত সাইনবোর্ড দিয়ে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।

কথিত ক্লাবঘর নির্মাণের নামে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর সংবলিত সাইনবোর্ড ঝুলিয়েছে জমি দখলের পায়তারা করছে ক্ষমতাসীন দলের পাতি নেতারা।এব্যাপারে জমির মালিক মোঃ মোস্তাফিজুর রহমান দিনাজপুর কোতয়ালী থাকায় একটি অভিযোগ দায়ের করেছেন।

সম্পর্কিত খবর

    অভিযোগ সূত্রে জানা গেছে, ১১ ফেব্রুয়ারি নয়নপুর মৌজার ৫৩ খতিয়ানভূক্ত ৮৪১ দাগের ১০০ শতক বসতবাড়ী জমির সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে একই এলাকার মোঃ তৌফিকুল ইসলাম তুর্য্য, শুটকু মিয়া, বাবুসহ অজ্ঞাতনামা আরও ৯/১০ জনের একটি সংঘবদ্ধ দল।

    অভিযোগকারী মোস্তাফিজুর রহমান তার অভিযোগে আরো উল্লেখ করেন, আমার পৈত্রিক সম্পত্তি হিসেবে প্রাপ্ত উল্লেখিত জমিতে ক্লাবঘর নির্মাণ করার হুমকি দেয় ওইসব দখলবাজ ব্যক্তিরা।তারা দীর্ঘদিন ধরে জমিটি দখলের পায়তারা করছে।

    এরই ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি সীমানা প্রাচীরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। এতে আমার প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়। আর এসব ঘটনা প্রকাশ্য দিবালোকে ঘটায় এলাকার মানুষ তার স্বাক্ষ্য দিবেন। তিনি বলেন, শুধু তাই না, অভিযোগ দেয়ার পর তাদের দৌরাত্র্য আরও বেড়ে গেছে। এখন তারা প্রতিনিয়ত হুমকি-ধামকি প্রদান করছে।

    অপরদিকে প্রতিপক্ষ তৌফিকুল ইসলাম তুর্য্য জানান, এটি কারো পৈত্রিক সম্পত্তি নয়, বরং পানি উন্নয়ন বোর্ডের সরকারী জায়গা। এখানে আমরা ক্লাব ঘর নির্মাণ করে এলাকার যুব সমাজকে মরণ নেশার হাত থেকে মুক্ত করতে পারি।কাজেই এলাকার মানুষও এ কাজে সাধুবাদ ও অকুন্ঠ সমর্থন জানিয়েছেন।

    এব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম বলেন, জায়গাটি নিয়ে বিবাদমান দু’পক্ষের বক্তব্যই আমরা শুনেছি। এবিষয়ে সরাসরি কোন সিদ্ধান্ত দেয়া আমাদের পক্ষ থেকে সম্ভব না। তাই বিষয়টি আদালতে গেলে সুরাহা হবে এবং সেটিই সবার জন্য ভালো হবে। আর কোর্টের আদেশ ছাড়া আমরা কিছুই করতে পারবো না।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close