• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চলাচলের রাস্তায় প্রাচীর নির্মাণের অভিযোগ

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০৪
হিলি প্রতিনিধি

ক্ষমতার অপব্যবহার করে জনসাধারণের সেবার নামে সরকারি রাস্তার জায়গা দখলে নিয়ে বাড়ির প্রাচীর নির্মাণ করেছে সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন ও তার ভাই আফজাল হোসেন।

ঘটনাটি ঘটেছে, হিলি সীামন্তের পার্শ্ববর্তী পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের আংড়া গ্রামে। ওই গ্রামের সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন ও তার ভাই আফজাল হোসেন জোরপুর্বক সরকারি রেকর্ড ভুক্ত রাস্তার জায়গা দখল করে বাড়ীর সীমানা প্রাচীর দিয়ে ঘিরে দিয়েছে।

সম্পর্কিত খবর

    ইউপি সদস্য তোফাজ্জল হোসেন ও তার ভাই আফজাল হোসেন গ্রামের প্রভাবশালী হওয়ায় গ্রামবাসি ভয়ে মুখ খুলে কিছু বলতে পারে না। জনসাধারণের পথচলার জায়গা জোর করে প্রাচীর দিয়ে তার বাড়ীর সীমানায় দখলে নেওয়ায় গ্রামবাসী পড়েছেন বিপাকে। গ্রামবাসীর মধ্যে বইছে ক্ষোভের সঞ্চার।

    পরে গ্রামবাসীর অনুরোধে নুর মোহাম্মদ মিঞার জায়গার উপর দিয়ে ইট বিছানো রাস্তার কাজ শেষ করা হয়েছে। তারা আবার ওই গ্রামের প্রতিবেশী নুর মোহাম্মদের জায়গা দললের পায়তারা চালাচ্ছে। নুর মোহাম্মদ চলাচলের সুবিধার্থে তার নিজের গোয়ালঘর ভাঙ্গলে বাধ সাথে ওই প্রভাবশালী সাবেক ইউপি সদস্য ও তার ভাই।তারা এখন বিভিন্ন মহলে অভিযোগ করে হয়রানী করছে।

    গ্রামের নুর মোহাম্মদ অভিযোগ করে বলেন, তার ৫২৫ খতিয়ানের ১৫২৩ দাগে ২৫ শতক জমিতে থাকা বসত বাড়ীর গোয়ালঘরটি ভেঙ্গে বাড়ি থেকে বাহির হওয়ার রাস্তা তৈরী করেন। এছাড়াও ওই সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন ও তার ভাই আফজাল হোসেন তাদের বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য নানা চক্রান্তসহ বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।তিনি আরও জানান, তাদের নামে মিথ্যা সংবাদ পরিবেশন করে সামাজিক ভাবে মানক্ষুণ করেছে।

    এব্যাপারে ওই এলাকার ইউপি সদস্য আমিনুল ইসলাম বলেন, সাবেক ইউপি সদস্য তোফাজ্জল হোসেন গ্রামবাসীর চলাচলের পথের জায়গা জবর দখল করে প্রাচীর উঠিয়ে বাড়ীর সীমানার মধ্যে প্রাচীর দিয়ে ঘিরে নিয়েছেন। তাকে এসব ব্যপারে কিছু বললে তিনি কর্ণপাত করেন না। তিনি বলেন, নুর মোহাম্মদকে নানা ভাবে তোফাজ্জল হোসেন হয়রানি করছে। জোর করে জায়গা দখলের বিষয়টি তিনি পুলিশসহ উর্দ্ধতন কতৃপক্ষকে জানিয়েছেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close