• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লক্ষ্মীপুরে দ্বিধাবিভক্ত বিএনপি’র আলাদা গণস্বাক্ষর

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫২ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

খালেদা জিয়ার মুক্তির দাবীতে লক্ষ্মীপুরে দ্বিধাবিভক্ত বিএনপি আলাদা আলাদা গণস্বাক্ষরতা কর্মসূচি পালন করছেন। তবে রাজপথে নয়, পদ পদবী ঠেকাতে দলীয় নেতাদের বাসা বাড়িতে লোক দেখানো এ কর্মসূচি পালন করে নেতাকর্মীরা।অবশ্য এতে নেতাকর্মীদের তেমন সাড়া না থাকায় দলটির সাংগঠনিক বিপর্যয় দেখা দিয়েছে বলে মনে করছেন অনেকে।

তাদের মতে দলটির এই ক্রান্তি লগ্নে এ্যানী-খায়ের গ্রুপ এবং সাবু-হাসিব গ্রুপসহ বিভিন্ন গ্রুপ, উপগ্রুপের কারণে নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়ায় বর্তমানে সাংগঠনিক বিপর্যয় দেখা দিয়েছে।

সম্পর্কিত খবর

    জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকালে কেন্দ্রীয় বিএনপি’র সহসমাজকল্যাণ সম্পাদক ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নেতৃত্বে শহরের উত্তর তেমুহনীস্থ তার নিজ বাসভবনে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। এ সময় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে জেলা বিএনপি’র সহসভাপতি ছায়েদুর রহমান ছুট্টু, জেলা বিএনপি’র যুগ্মসাধারণ সম্পাদক এ্যাডভোকেট হারুনুুর রশিদ ব্যাপারী, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাসিবুর রহমান, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, সদর উপজেলা যুবদলের সভাপতি খালেদ মোহাম্মদ আলী কিরণ ও পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক সৌরভ হোসেন ভুলু প্রমুখ বক্তব্য রাখেন।

    অপরদিকে, জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি আবুল খায়ের ভূঁইয়া ও সদর আসনের সাবেক এমপি বিএনপি’র কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী গ্রুপের নেতাকর্মীরা গণস্বাক্ষর কর্মসূচি পালন করে। এ সময় খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য এ্যাড. সৈয়দ শাসছুল ইসলাম, জেলা বিএনপি’র সহসভাপতি সিরাজুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান লিংকন, জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মামুনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    দলীয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভার সাবেক মেয়র ও জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবউদ্দিন সাবু জেলা বিএনপি’র সভাপতির পদসহ সদর আসনের দলীয় মনোনয়ন চাওয়ায় খায়ের-এ্যানী ও তার অনুসারীরা বেজায় ক্ষুব্ধ। এ ছাড়া জেলা শহরের আধিপত্য ও কর্তৃত্ব বজায় রাখতে খায়ের-এ্যানী গ্রুপ সচেষ্ট রয়েছে। এতে সাবু-হাসিব গ্রুপের অনুসারীরা নিজেদের শক্ত অবস্থান রাখতে গিয়ে দলীয় বিরোধে জড়িয়ে পড়েন। এসব নিয়ে গত কয়েকমাস থেকে খায়ের-এ্যানী ও সাবু-হাসিব গ্রুপের দ্বন্দ্ব এখন প্রকাশ্যে রূপ নিয়েছে। ফলে একদিকে সরকার ও সরকারী দলের মামলা, হামলা ও হয়রানিসহ দলের অভ্যন্তরীণ বিভক্তির মুখে সাংগঠনিক কার্যক্রম এখন কেবলই মিডিয়া নির্ভর হয়ে পড়েছে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close