• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

কে এই ফাতেমা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩৯
বরিশাল প্রতিনিধি

আদালতের নির্দেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখাশোনার জন্য রাজধানীর পুরোনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তার গৃহপরিচারিকা ফাতেমা। জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার আবেদনের প্রেক্ষিতে আদালত কারাগারে তাকে দেখাশোনার জন্য ফাতেমাকে রাখার নির্দেশ দেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে কারাগারে রাখা হয়েছে ফাতেমাকে।খোঁজখবর নিয়ে জানা গেছে, সাজার রায়ের পর ওই দিন পুলিশের গাড়িতে করে খালেদা জিয়ার সঙ্গে কারাগারে যান ফাতেমা। কয়েক ঘণ্টা তিনি সেখানে ছিলেন। কিন্তু আদালতের কোনো নির্দেশনা না থাকায় কারা কর্তৃপক্ষ তাকে সেখানে রাখতে দেননি।

সম্পর্কিত খবর

    ৩৫ বছর বয়সী ফাতেমার গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। তবে তিনি বাবা-মার সঙ্গে ঢাকার শাহজাহানপুরে থাকতেন। এখন তাঁর বাবা-মা ও কিশোর বয়সী একমাত্র ছেলে শাহজাহানপুর এলাকাতেই থাকেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর যখন গুলশানের কার্যালয়ে থেকে খালেদা জিয়াকে বের হতে দেওয়া হচ্ছিল।ওই সময় বিএনপির চেয়ারপারসনের পেছনে পতাকা হাতে দাড়ানো ফাতেমাকে নিয়ে অনেকেই কৌতূহল দেখান।

    ২০১৫ সালে জানুয়ারি থেকে ৯২ দিন গুলশানে দলীয় কার্যালয়ে অবস্থানের সময় খালেদা জিয়ার সার্বক্ষণিক সঙ্গী ছিলেন ফাতেমা। ফাতেমার একমাত্র ছেলে ওই সময় মাঝেমধ্যে গুলশান কার্যালয়ে এসে তার সঙ্গে দেখা করে যেত। তার পরিবারের ব্যাপারে বিএনপির সাবেক দুজন সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতারা সব খবর রাখেন। মূলত তারাই ফাতেমাকে খালেদা জিয়ার বাড়িতে গৃহপরিচারিকার কাজে পাঠান।

    দেড় দশকের বেশি সময় ধরে ফাতেমা বিএনপির চেয়ারপারসনের সঙ্গে রয়েছেন। ৩৫ বছর বয়সী ফাতেমা খালেদা জিয়ার ব্যক্তিগত কাজগুলো করেন। বিএনপির চেয়ারপারসন তার দৈনন্দিন কাজের জন্য অনেক ক্ষেত্রেই ফাতেমার ওপর নির্ভরশীল। দেশের ভেতর তো বটেই, দেশের বাইরেও খালেদা জিয়ার সঙ্গে থাকেন তিনি।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close