• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

জামালপুর পৌরসভার ১৫০বছর পূর্তি

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০৪
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট

১৮৬৯ সনে প্রতিষ্ঠিত হয় ঐতিহ্যবাহী জামালপুর পৌরসভা।এ বছর দেড়শ বছর পূর্ণ হলো ঐতিহাসিক গুরুত্ববাহী এই পৌরসভার।এই উপলক্ষ্যে আজ সকালে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। বকুলতলা থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে সারা শহর প্রদক্ষিণ করে। পরে মহিলা মহিলা কলেজ গেট এলাকায় সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ভূমিমন্ত্রী ও বর্তমানে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হীরা এমপি, জেলা প্রশাসক আহমেদ কবীর, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনিসহ শহরের বিশিষ্টজনরা।পৌরসভার দেড়শ বছর পূর্ত উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে এই শোভাযাত্রা বের হয়।

দেশের প্রাচীণতম পৌরসভা জামালপুরের রয়েছে সুদীর্ঘ ইতিহাস ও ঐতিহ্য।সেই ঐতিহ্যের গৌরবোজ্জল ইতিহাস তুলে ধরতেই দেড়শ বছরপূর্তি উদযাপনের আয়োজন করেছে জামালপুর পৌরসভা। র‌্যালী ছাড়াও সন্ধ্যার পর পৌরসভা কার্যালয়ের সামনে আতশবাজির আয়োজন রয়েছে আজ।দেড়শ বছর পূর্তি উপলক্ষ্যে প্রকাশিত হবে জামালপুর পৌরসভার ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে একটি মনোরম স্মরণিকা।

এছাড়াও আগামীকাল বৃহস্পতিবার সকালে সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য দেড়শ বছর পূর্তি অনুষ্ঠান।অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি। এছাড়াও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হীরা এমপি, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক আহমেদ কবীর, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পুলিশ সুপার মো: দেলোয়ার হোসেন পিপিএম, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মো: বাকী বিল্লাহ, শহর আওয়ামীলীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।