• শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
  • ||

কোস্টগার্ড ও র‌্যাবের পৃথক অভিযানে ১৩৫ মণ জাটকা জব্দ

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩৩
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট

বরিশালে কোস্টগার্ড ও র‌্যাবের পৃথক অভিযানে ১৩৫ মণ জাটকা জব্দ করা হয়েছে। সোমবার ভোররাতে দক্ষিণ জোন কোস্টগার্ডের সিজি স্টেশন বরিশাল চাড়িপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালীন সময়ে এমভি সাত্তার খান-১ ,এমভি যাওয়া আসা-২, এমভি জাহিদ-৮ নামক যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে ৪০ মণ জাটকা জব্দ করা হয়।যার মূল্য আনুমানিক মূল্য ৫ লাখ ৬০ হাজার টাকা।পরবর্তীতে মঙ্গলবার সকালে জব্দকৃত জাটকা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে এতিমখানা, মাদ্রাসা ও স্থানীয় গরীব দুস্থদের মাঝে বিতরণ করা হয়। অপরদিকে বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানী কর্তৃক বরিশাল নগরের আঃ রব সেরনিয়াবাদ সেতুর টোল প্লাজা সংলগ্ন সড়কে অভিযান চালানো হয়।

অভিযানে পটুয়াখালী থেকে ঢাকাগামী সুগন্ধা ও বেপারী নামক দুটি যাত্রীবাহি পরিবহনে তল্লাশী চালিয়ে ৩ হাজার ৮৪০ কেজি (৯৬ মণ) জাটকা জব্দ করা হয়। পাশাপাশি ওই সময় জাটকা পাচারের সাথে জড়িত মোঃ ওয়াসিম মাঝি (৩৪), মোঃ জাহাঙ্গীর শরীফ (৩৮), মোঃ লোকমান ইসলাম(৩২), মোঃ লিটন হাং (৪৫), মোঃ আসাদ খন্দকার (৪০) নামে ৫ জনকে আটক করা হয়।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোজাম্মেল হক চৌধুরী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা।