• রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

বরিশালে ৬৯ জন পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিল শিক্ষাবোর্ড

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১০:২০
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট
২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র মূল্যায়নে বিভিন্ন ধরনের ত্রুটি থাকায় ৬৯ জন পরীক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে বরিশাল শিক্ষাবোর্ড। রোববার রাতে বরিশাল বোর্ডের ওয়েবসাইটে এই  সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে জানা গেছে, ব্যবস্থা গ্রহণকারীদের মধ্যে ‘ঘ’ শ্রেণিতে অন্তর্ভুক্ত পরীক্ষকদের ২০১৮ সালের (১ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক ও প্রধান পরীক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যার মধ্যে প্রধান পরীক্ষকদের প্রতিবেদন অনুযায়ী ১৪ জন এবং পুননিরীক্ষার প্রতিবেদন অনুযায়ী ৪২ জন শিক্ষক রয়েছেন।

অপরদিকে ‘ঙ’ শ্রেণিতে অন্তর্ভুক্ত পরীক্ষকদের ২০১৮ ও ২০১৯ সালের (২ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক ও প্রধান পরীক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যার মধ্যে প্রধান পরীক্ষকের প্রতিবেদন অনুযায়ী ৮ জন এবং পুনঃনিরীক্ষার প্রতিবেদন অনুযায়ী পাঁচজন শিক্ষক রয়েছেন।

উত্তরপত্র মূল্যায়নে ভুলত্রুটি হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে অবহেলার সামিল। তাই এসব পরীক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আনোয়ারুল আজিম।