• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

গাজীপুরে ডাকাতি ও হত্যার দায়ে চারজনের ফাঁসি

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০৪ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০০
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট

গাজীপুরে সিএনজি ডাকাতি ও হত্যার দায়ে চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে গাজীপুর জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

নিহত খোকা মিয়া নরসিংদীর একটি সিএনজির মালিক ছিলেন। তাকে হত্যা করে লাশ শ্রীপুরের মাধুখোলা খাসপাড়ার জঙ্গলে ফেলে রাখা হয়।দণ্ডপ্রাপ্তরা হলেন নরসিংদীর মনোহরদীর কালিয়াকুড়ি গ্রামের চাঁন মিয়ার ছেলে কামরুল ইসলাম (২৫), কাপাসিয়ার ঘাগটিয়া চালার বাজার গ্রামের আবদুল গনি ওরফে সুরুজের ছেলে শওকত (২৮), শ্রীপুরের মাস্টারবাড়ি গ্রামের মজিবুর রহমানের ছেলে মিজান (২৯) ও নেত্রকোনার পূর্বধলার বাঘবেড় গ্রামের শাহজাহানের ছেলে শাহীন মিয়া (২৯)।

রায়ে একই সাথে প্রত্যেককে ৩৯৭ ধারায় ১০ বছরের কারাদণ্ড ও ৩৯৬ ধারায় ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর দুই আসামি শিশির সংমা ও অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য খোরশেদকে খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, শ্রীপুর থানার তৎকালীন এসআই আবদুস ছালাম ২০১২ সালের ১৯ জানুয়ারি রাতে মাধুখোলার জঙ্গল থেকে খোকার ঘাড় কাটা লাশ উদ্ধার করেন।আসামিরা তাকে হত্যার পর সিএনজি চালককে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর জখম করে সিএনজিটি ডাকাতি করে নিয়ে যান।

এ ঘটনায় এসআই আবদুস ছালাম বাদী হয়ে মামলা দায়েরের পর এসআই সহিদুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন।রাষ্ট্রপক্ষে পিপি হারিছ উদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে মুমিন খান ও নাসরিন আক্তার মায়া মামলাটি পরিচালনা করেন।