• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

দলিল লেখকের বাসা থেকে সরকারী দপ্তরের সীল জব্দ

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৪২
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় এক দলিল লেখকের বাসা থেকে সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তর প্রধানদের সীল, জাল ষ্ট্যাম্প, নাগরীকত্ব ও ওয়ারিশান সনদ জব্দ করা হয়েছে।অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে দলিল লেখক বাসা থেকে পালিয়ে যান।

জানা যায়, উপজেলার জগদীশপুর গ্রামের রনু দত্তের ছেলে রুপক দত্ত(৩৫) এর বিরুদ্ধে একই ইউনিয়নের বেজুড়া গ্রামের মৃত নুর মিয়ার ছেলে তাউছ মিয়া মনু উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে জাল জাতিয়াতির বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।

এরই প্রেক্ষিতে রোববার দুপরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমান, সহকারী কমিশনার(ভূমি) মোঃ মিজানুর রহমান মিলন, কানন গো আব্দুল মান্নান পাটোয়ারী চারাভাঙ্গা সাব রেজিষ্টার অফিসের ১৩৪নং সনদপ্রাপ্ত দলিল লেখক রুপকের বাড়ীতে অভিযান পরিচালানা করেন।

এসময় বাসা থেকে জেলা রেকর্ড রুম, সাব রেজিষ্টার, জেলা রেজিষ্টার, সহকারী কমিশনার(ভূমি), সেটেলমেন্ট কর্মকর্তা, কাননগো, রেভিনিউ অফিসার, নামজারি আবেদন, বিপুল পরিমান দলিল, ষ্ট্যাম্প, ডিসিআর, দখিল, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারদের সীলসহ নাগরিকত্ব, ওয়ারিশান, জন্মসনদ পাওয়া যায়।

স্থানীয় সূত্রে জানা যায়- রুপক দীর্ঘদিন যাবৎ একটি সিন্ডিকেট এ জাল জাতিয়াতির কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জালিয়াতির কারনে রুপকের প্রতিবেশি এক দলিল লেখকের লাইসেন্স বাতিল হয়েছে কয়েক বছরপূর্বে।উপজেলা নির্বার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মোকলেছুর বলেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবো।

মাধবপুর থানার এসআই শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন,অভিযোগের ভিত্তিতে অভিযানকালে উল্লেখ্য তথ্য পাওয়া যায়।