• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রুনিকে সাউথগেটের ফেয়ারওয়েল

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০১৮, ১৯:১০
স্পোর্টস ডেস্ক

১৩ বছরের বর্ণময় ক্যারিয়ারের অবসান হচ্ছে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার। বৃহস্পতিবার ওয়েম্বলিতে ইংল্যান্ড দলের জার্সি গায়ে শেষ ম্যাচটি খেলতে নামছেন ওয়েন রুনি। জাতীয় দলের হয়ে ১২০তম ম্যাচ খেলার সুযোগ পেয়ে আপ্লুত রুনি জানান, ওয়েম্বলিতে শেষবারের জন্য মাঠে নামতে পারাটা চিরস্মরণীয় হয়ে থাকবে।

ক্লাব ফুটবলে ইংল্যান্ড ছেড়ে চলতি মৌসুমে তিনি পাড়ি দিয়েছেন মার্কিন মুলুকে। মেজর সকার লিগ ক্লাব ডিসি ইউনাইটেডের হয়ে ইতিমধ্যেই ২১ ম্যাচে তার নামের পাশে জুড়ে গিয়েছে ১২টি গোল। এমন অবস্থায় ইংল্যান্ড ফুটবলে ববি চার্লটনের যোগ্য উত্তরসূরী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বিদায়ী ম্যাচ খেলতে পারাটা আমার কাছে অত্যন্ত সম্মানের। পুরনো সতীর্থ, কোচিং স্টাফ এবং কোচ সাউথগেটের সঙ্গে ফের একবার ড্রেসিংরুম শেয়ার করতে পারাটা অত্যন্ত আনন্দের।

সম্পর্কিত খবর

    ২০০৩ সালে থ্রি লায়ন্সের জার্সি গায়ে অভিষেক হওয়া রুনি শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন বছর দুয়েক আগে। ববি চার্লটনকে টপকে দেশের সর্বকালের সেরা গোলদাতা হলেও অফ ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েন প্রাক্তন ম্যান ইউ তারকা। চার্লটনের ৪৯ গোলের রেকর্ড ভেঙে বর্তমানে ৫৩ আন্তর্জাতিক গোলের মালিক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক।

    জাতীয় দল থেকে বাদ পড়লেও রুনি ইংল্যান্ডের জার্সি গায়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে চেয়েছিলেন মনেপ্রাণে। গ্যারি সাউথগেট তাকে সেই সুযোগ করে দেওয়ায় তাকে ধন্যবাদ জানাতেও ভুলছেন না রুনি। এমনকি তার বিদায়ী ম্যাচে সংগৃহীত অর্থ তুলে দেওয়া হবে শিশুদের চ্যারিটিতে। এই ঘটনা প্রসঙ্গে রুনি জানিয়েছেন, ম্যাচে আমার ভূমিকা কী হবে জানি না। তবে আমার বিদায়ী ম্যাচের সমস্ত অর্থ চ্যারিটিতে দান করা হবে, সেটাই সবচেয়ে আনন্দের। আমাকে সুযোগ দেওয়ার জন্য কোচ সাউথগেটকে ধন্যবাদ৷

    ম্যাচের শেষ মুহূর্তে রুনির হাতে বেঁধে দেওয়া হবে আর্মব্যান্ড৷ এমনটাই জানিয়েছেন ইংল্যান্ড কোচ৷ রুনিকে দলে নেওয়া নিয়ে কারোর কোনও আপত্তি ছিল না বলে জানান সাউথগেট৷ তিনি বলেন, এটা ওয়েন এবং দেশের জন্য খুব ভালো৷ দেশের হয়ে ওর সর্বাধিক গোল রয়েছে৷ সর্বাধিক ম্যাচের খেলার ওর দখলে হতে পারত৷ সুতরাং এই সম্মানটা ওর প্রাপ্য৷ শেষবার জাতীয় দলের জার্সিতে মাঠে নামার প্রস্ততিও শুরু করে দিয়েছেন রুনি৷ /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close