• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রেডস্টারের কাছে হেরে বিপাকে লিভারপুল

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১২:৪৩
স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে সার্বিয়ান প্রতিপক্ষ যে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে আগাম আঁচ করেছিলেন অনেকেই। সেই আশঙ্কাই মঙ্গলবার(৬ নভেম্বর) সত্যি হল লিভারপুলের জন্য। প্রথম লেগে যে রেডস্টার বেলগ্রেদকে ঘরের মাঠে ৪ গোলে বিধ্বস্ত করেছিল রেডসরা, অ্যাওয়ে ম্যাচে গিয়ে তাদের কাছেই নাকানি-চোবানি খেতে হল জুর্গেন ক্লপের ছেলেদের। আর চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি ম্যাচে সার্বিয়ান জায়ান্টদের কাছে এই হার পরের রাউন্ডে যাওয়ার বিষয়ে বড়সড় প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিল লিভারপুলকে।

সম্পর্কিত খবর

    ঘরের মাঠে অনুরাগীদের প্রবল সমর্থনের সুযোগ নিয়ে ম্যাচের শুরু থেকেই এদিন বিপক্ষের উপর ক্রমাগত আক্রমণ শানাতে থাকে রেডস্টার। গোলমুখে একাধিক শট নিয়ে লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে ব্যতিব্যস্ত রাখে তারা। কিন্তু ম্যাচে প্রথম ইতিবাচক সুযোগটি আদায় করে নেয় লিভারপুলই। ছয় গজ দূর থেকে সেই সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ড্যানিয়েল স্টুরিজ। পাঁচ মিনিটের মধ্যেই লিভারপুলকে সেই গোল নষ্টের খেসারত দিতে হয়।

    বক্সের মধ্যে অরক্ষিত অবস্থায় থাকা মিলান প্যাভকভ কর্নার থেকে দুরন্ত হেডারে এগিয়ে দেন হোম টিমকে। সাত মিনিট বাদে আগুয়ান গোলরক্ষককে দেখে নিয়ে ২৫ গজ দূর থেকে ফের প্যাভকভের দুরন্ত শট আছড়ে পড়ে লিভারপুলের জালে।

    প্রথমার্ধেই দু’গোলে পিছিয়ে পড়া লিভারপুল দ্বিতীয়ার্ধে গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে। সেই লক্ষ্যে রবার্টসন এবং সালাহ গোলের খুব কাছে পৌঁছে গেলেও দুটি ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়ায় পোস্ট। বাকি সময়টা বিপক্ষ গোলরক্ষক এবং স্ট্রাইকারদের ব্যর্থতার কারণে ডেডলক খোলা হয়ে ওঠেনি ক্লপের ছেলেদের। ফলে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবার টানা তিন অ্যাওয়ে ম্যাচে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে রেডসরা।

    গ্রুপ ‘সি’র অন্য খেলায় ১-১ গোলে অমিমাংসিত ভাবে শেষ হয় নাপোলি বনাম পিএসজি’র লড়াই। প্রথমার্ধের অতিরিক্ত সময় এমবাপ্পের অ্যাসিস্টে ফ্রান্সের ক্লাবটিকে এগিয়ে দেন জুয়ান বার্নাত। ৬২ মিনিটে পেনাল্টি থেকে সেই গোল শোধ করে নাপোলিকে গ্রুপ টেবিলের শীর্ষে নিয়ে যান ইনসিগনে। নাপোলি এবং লিভারপুল দু’দলের পয়েন্টই ৬ হলেও ঘরের মাঠে লিভারপুলকে হারানোর সুবাদে আপাতত গ্রুপ শীর্ষে ইতালির ক্লাবটি।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close