• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা শনিবার শুরু

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৮, ১৭:০২ | আপডেট : ১০ অক্টোবর ২০১৮, ১৮:১৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

১৯৯৭ সালে হয়েছিল জাতীয় যুব মহিলা হ্যান্ডবলের প্রথম আসর। এরপর দীর্ঘদিন এই টুর্নামেন্টটি হয়নি। বাংলাদেশ মহিলা জাতীয় হ্যান্ডবল দলের পাইপলাইন শক্তিশালী করতে ২০১৪ সাল থেকে ওয়ালটন গ্রুপ নিয়মিত পৃষ্ঠপোষকতা করছে ‘যুব জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতায়।’ তারই ধারাবাহিকতায় আগামী শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৫ম জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৮।’ দেশের বিভিন্ন জেলার ১২টি দল নিয়ে পাঁচদিন ব্যাপী প্রতিযোগিতা চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বুধবার(১০অক্টোবর) হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন অনোয়ার (ডন), টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ফেডারেশনের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় চারটি গ্রুপে ১২টি দল অংশ নিবে। ‘ক’ গ্রুপে রয়েছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা ও গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘গ’ গ্রুপে রয়েছে পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘ঘ’ গ্রুপে রয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, ঠাকুরগাঁও জেলা ক্রীড়া সংস্থা ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।

১৩ ও ১৪ অক্টোবর হবে গ্রুপ পর্বের খেলাগুলো। চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ১৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। ১৬ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ১৭ অক্টোবর বিকেলে হবে ফাইনাল। ফাইনাল ম্যাচটি বিকেল সাড়ে তিনটা থেকে সরাসরি সম্প্রচার করবে প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারী দলের খেলোয়াড়দের উৎসাহিত করা হবে। অংশ নেওয়া ১২টি দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

/এস কে