• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

এস্প্যানিয়লকে হারিয়ে আবারও শীর্ষে রিয়াল

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:০৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

লা লিগায় জয়ের সরণীতে ফিরল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। লা লিগার গত ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে শীর্ষস্থান খোয়াতে হয়েছিল গতবারের ইউরোপ সেরাদের। শনিবার (২২ সেপ্টেম্বর) ঘরের মাঠে এস্প্যানিয়লকে ১-০ গোলে হারিয়ে ফের শীর্ষে চলে গেল তারা। যদিও দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা এই মুহূর্তে একটি ম্যাচ কম খেলে এক পয়েন্ট পিছনে রয়েছে তাদের থেকে।

লা লিগায় গত ম্যাচে আটকে গেলেও বুধবার চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে রোমার বিরুদ্ধে ৩-০ দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল লস ব্ল্যাঙ্কোসরা। এদিন ম্যাচ জিতলেও রিয়ালের খেলায় সেই ঝাঁঝ উধাও। বেলকে ডাগ আউটে রেখেই এস্প্যানিয়লের বিরুদ্ধে প্রথম একাদশ সাজান কোচ লোপেতেগুই। প্রথমার্ধে এদিন রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে আক্রমণে যায় এস্প্যানিয়ল। কয়েকটি ক্ষেত্রে গোল করার মত অবস্থায় পৌঁছে যায় তারা। কিন্তু ফিনিশিংয়ে দক্ষতার অভাব এবং গোলরক্ষক থিবো কুর্তোয়া ত্রাতা হয়ে দাঁড়ান রিয়ালের জন্য।

প্রথমার্ধে একাধিক গোলে এগিয়ে যেতে পারত রিয়ালও। কিন্তু কর্নার থেকে ক্যাশেমিরোর হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। রামোসের গোলমুখী শট বেঞ্জেমার গায়ে লেগে প্রতিহত হয়। একাধিক সুযোগ নষ্টের পর ৪১ মিনিটে লস ব্ল্যাঙ্কোসদের হয়ে ডেডলক ভাঙেন আসেনসিও। মদ্রিচের গোল লক্ষ্য করে নেওয়া শট বিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে প্রতিহত হয়ে জমা পড়ে আসেনসিও’র পায়ে। বক্সের বাঁ দিক থেকে নেওয়া কোনাকুনি শটে দিয়েগো লোপেজকে পরাস্ত করেন তিনি। এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লোপেতেগুইয়ের ছেলেরা।

বিরতির পর ব্যবধান বড়িয়ে নিতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। প্রতি আক্রমণে সমতা ফেরাতে ঝাঁপিয়ে পড়ে এস্প্যানিয়ল। একাধিক সুযোগ নষ্ট এবং দুই গোলকিপারের বদান্যতায় দ্বিতীয়ার্ধে আর গোল করতে পারেনি কোনও দলই। ফলে এক গোলে জয় পেয়েই সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে। এই জয়ের ফলে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে চলে গেল রিয়াল মাদ্রিদ। কলকাতা২৪।

/অ-ভি

এস্প্যানিয়ল,শীর্ষ,রিয়াল মাদ্রিদ,জয়