• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাক ব্যাটসম্যানের জুতো বেঁধে আলোচনায় চাহাল

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫১ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৪
স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপে পাকিস্তানকে সহজেই হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। পাকিস্তানের দেয়া ১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে ১২৬ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ধোনিবাহিনী।

রুদ্ধশ্বাস এ ম্যাচেই দেখা গেল মিত্রতার এক দারুণ ছবি। বাইশ গজে ভারত ও পাকিস্তান মানেই দুই দেশের ক্রিকেটারদের শরীরে বাড়তি অ্যাড্রিনালিন ঝরে। সমর্থকদের ধমনীতে রক্তের গতি বেড়ে যায় বেশ কয়েকগুণ। যদিও এদিনের ম্যাচে রক্তের গতি বাড়িয়ে দেওয়ার মতো মুহূর্ত আসেনি বললেই চলে। তার পরিবর্তে দেখা গেছে বন্ধুত্বের আবহ।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের সামনে বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেনি পাকিস্তান। এভাবে পাকিস্তান শেষ কবে আত্মসমর্পণ করেছে, তা স্মরণকালের মধ্যে মনে পড়ার কথাও নয়। তবে দুই দেশের ক্রিকেট-যুদ্ধে হৃদয় জিতে নিলেন যুজবেন্দ্র চাহাল।

কী করলেন ভারতের এই ক্রিকেটার?

তখন পাকিস্তান ব্যাট করছিল। পাক ব্যাটসম্যান উসমান খানের জুতোর ফিতে আলগা হয়ে গিয়েছিল। তিনি চাহালকে জুতোর ফিতে বেঁধে দেওয়ার অনুরোধ করেন। চাহাল একমুহূর্ত সময় নষ্ট না করে উসমানের সাহায্যে এগিয়ে যান। তার জুতোর ফিতেও বেঁধে দেন। এই দৃশ্য দেখার পরেই সবাই ‘ধন্য ধন্য’ করতে থাকেন চহ্বালকে।

ভারতের তারকা ক্রিকেটার পাক ব্যাটসম্যানকে জুতোর ফিতে বেঁধে দিয়ে সাহায্য করছেন, এমন দৃশ্য ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, স্পোর্টসম্যানশিপের চূড়ান্ত নিদর্শন।

অবশ্য ক্রিকেট মাঠে এমন ঘটনা আগেও ঘটেছে। কিন্তু ম্যাচটা যেহেতু ভারত ও পাকিস্তানের এবং দু’দেশের সম্পর্কের বরফ এখনও গলেনি, তাই চাহালের জুতো বেঁধে দেওয়া বাড়তি গুরুত্ব পেয়েছে। ক্রিকেটের পাশে চাহালের এই স্পিরিট সবার মন জিতে নিয়েছে।

/অ-ভি

যুজবেন্দ্র চাহাল,ভারত,ক্রিকেট,এশিয়া কাপ,জুতো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close